মেসির ভাইয়ের বিতর্কিত মন্তব্যে সমালোচনার ঝড়

Looks like you've blocked notifications!
লিওনেল মেসির সঙ্গে মাতিয়াস মেসি। ছবি : মাতিয়াস মেসির ইনস্টাগ্রাম থেকে

আবারও মেসির স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় ফেরার কথা শোনা যাচ্ছে। বিভিন্ন সময় বার্সা কর্তৃপক্ষ মেসির প্রত্যাবর্তন নিয়ে মন্তব্য করেছেন। এবার বার্সায় মেসির ফেরা নিয়ে মন্তব্য করে সমালোচনার জন্ম দিলেন মেসির বড় ভাই মাতিয়াস মেসি।

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি বার্সেলোনার ইতিহাসে সেরা ফুটবলার, তা নিয়ে কোনো সন্দেহ নেই। ২১ বছরের সম্পর্কে বার্সাকে অভাবনীয় সাফল্য এনে দেওয়ার পেছনে মেসির অবদান সবচেয়ে বেশি। যদিও তিক্ত এক অভিজ্ঞতা নিয়েই প্রিয় ক্লাব ছাড়তে হয় এই ফুটবলারকে। 

সেইসময় বলা হয়েছিল, মেসিকে ধরে রাখার মতো পর্যাপ্ত অর্থ নেই বার্সার কাছে। যদিও পরবর্তীতে রাফিনহার মতো তারকাদের মোটা অঙ্কে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। তখনই প্রশ্ন ওঠে আসলেই মেসিকে কেনার সামর্থ্য ছিল না বার্সার নাকি অন্যকিছু?

ফুটবল ভিত্তিক ওয়েবসাইট গোলডটকমের প্রতিবেদন অনুসারে, ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচে আড্ডার সময় মেসির সাবেক ক্লাব বার্সেলোনাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার জন্ম দেন বড় ভাই মাতিয়াস।

মাতিয়াসের দাবি, ‘মেসি আসার আগে কেউই বার্সেলোনাকে চিনতো না। মাদ্রিদ তখন ছিল সবচেয়ে বড়। দেখুন, এখন কীভাবে মূল্য দিল তারা। আর বর্তমান সভাপতি লাপোর্তা যদি বরখাস্ত হয় তবেই মেসি বার্সায় ফিরবে।’ মাতিয়াসের এমন মন্তব্য মোটেও পছন্দ হয়নি কাতালান সমর্থকদের। চাপের মুখে পড়ে সেসব মন্তব্য সরিয়ে ফেলেছেন মাতিয়াস।

গতকাল (৮ ফেব্রুয়ারি) রাতে ইনস্টাগ্রামে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিয়ে ক্ষমা চেয়ে মাতিয়াস বলেন, ‘আমি আমার মন্তব্যের জন্য ক্ষমা চাই। আমি শুধু বন্ধু ও ছেলের সঙ্গে মজা করেছি। বার্সেলোনার মতো ক্লাবকে নিয়ে আমি কখনো এমন চিন্তা করতে পারি না। যে ক্লাবটি আমার পরিবার ও লিওকে এতকিছু দিয়েছে তাদের নিয়ে এমন মন্তব্য করায় আমি দুঃখ প্রকাশ করছি।’