মেসির রুম হবে জাদুঘর

Looks like you've blocked notifications!
আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির হোটেল রুমকে মিনি জাদুঘরে পরিণত করার ঘোষণা দিয়েছে কাতার বিশ্ববিদ্যালয়। ফলে বিশ্বকাপ আসর চলাকালে মেসি যে রুমে ছিলেন, সেটি অতিথিদের জন্য বন্ধ হয়ে যাবে। সেখানে এখন থেকে আর কেউ থাকতে পারবেন না, তবে জাদুঘর করা হলে সবাই তা দেখার সুযোগ পাবে।

ফুটবলবিষয়ক জনপ্রিয় মাধ্যম গোল ডট কম কাতার নিউজ এজেন্সির বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়েছে, কাতারে মেসির হোটেলের কক্ষটি মিনি জাদুঘর হিসেবে ব্যবহার করা হবে। যেখানে পিএসজি এই তারকার জিনিসপত্র অপরিবর্তিত থাকবে।

কাতার বিশ্ববিদ্যালয়ের কক্ষটি বিশ্বকাপ অভিযানের শেষের দিকে মেসি তাঁর ঘনিষ্ঠ বন্ধু সার্জিও আগুয়েরোর সাথে ভাগাভাগি করেছিলেন। কাতারের সংবাদ সংস্থা কিউএনএ বলেছে, ‘তারকা মেসির জিনিসপত্র ছাত্র এবং দর্শকদের জন্য অপরিবর্তিত রেখে সেটিকে মিনি জাদুঘর করা হবে। এখন থেকে সেখানে কেউ বসবাস করতে আসবে না, ঘুরতে আসবেন।’

কাতার বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও জনসংযোগ পরিচালক হিটমি আল হিটমি বলেছেন, ‘মেসির জিনিসপত্র শিক্ষার্থী এবং ভবিষ্যত প্রজন্মের জন্য সংরক্ষণ করে রাখা হবে। যাতে পরবর্তীতে সকলে সেই মুহূর্তকে উপলব্ধি করতে পারে, যে মুহূর্তে মেসি এই কক্ষে শুয়ে বিশ্বকাপ পরিকল্পনা তৈরি করতেন।’

দীর্ঘ ৩৬ বছরের বিশ্বকাপ খরা কাটিয়ে আর্জেন্টিনাকে লিওনেল মেসি দিলেন তৃতীয় বিশ্বকাপের স্বাদ। আর কাতারেই রচিত হলো ফুটবলের ক্ষুদে এই জাদুকরের অমর গাথা।