মেসি ইস্যুতে নতুন কী প্রস্তাব দিল পিএসজি?

Looks like you've blocked notifications!
পিএসজির জার্সিতে লিওনেল মেসি। ছবি : রয়টার্স

পিএসজি ছাড়ছেন লিওনেল মেসি, না চুক্তি নবায়ন করছেন? এই প্রশ্নের উত্তর এখনও মেলেনি। চুক্তি ইস্যুতে মেসি এবং পিএসজি কেউই এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। যার ফলে মেসির ফরাসি ক্লাবটিতে থাকা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। আর এমন অনিশ্চয়তার মাঝেই মেসি ইস্যুতে নতুন তথ্য সামনে এলো।

আজ সোমবার (৮ এপ্রিল) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী মেসির চুক্তির বিষয়ে নতুন প্রস্তাব দিয়েছে পিএসজি। আর সেই প্রস্তাব অনুযায়ী, মেসিকে নিয়ে অধরা চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরিকল্পনা সাজিয়েছে পিএসজি।

যদিও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি পিএসজি। তবে মেসির সঙ্গে চুক্তির বিষয়ে আগামী কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে হবে পিএসজিকে। কারণ আর্জেন্টাইন তারকার সঙ্গে ক্লাবটির চুক্তির মেয়াদ আগামী মাসেই শেষ হচ্ছে। তাই তাকে দলে রাখতে হলে এই সময়ের মধ্যেই তাদের চুক্তি নবায়ন করতে হবে।

মেসি যে এখনও পিএসজি ছাড়েননি তা অবশ্য পরিষ্কার হয়েছে ভিডিও বার্তায় তার ক্ষমার চাওয়ার মাধ্যমে। ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি সফরে যাওয়ায় মেসিকে দুই সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা দেয় পিএসজি। এরপরই ভিডিও বার্তায় নিজের ভুল স্বীকার করে ক্ষমা চান মেসি। জানান, তাকে নিয়ে ক্লাব কী সিদ্ধান্ত নেয়, সেদিকে তাকিয়ে আছেন তিনি।

গুঞ্জন রয়েছে, সৌদি ক্লাব আল হিলালে যেতে পারেন মেসি। শুধু তাই নয় মেসিকে পেতে নাকি ক্লাবটি বছরে সাড়ে চার হাজার কোটি টাকার প্রস্তাবও দিয়েছে। শুধু আল হিলাল নয়, এই তালিকায় নাকি আছে মেসির প্রাক্তণ ক্লাব বার্সাও। তারা অবশ্য এতো টাকা বেতন দিয়ে মেসিকে নিতে আগ্রহী নয়। বেতন কমিয়ে যদি হয়, তাহলেই মেসিকে দলে নিবে কাতালানরা।

এখন দেখার বিষয় মেসি ইস্যুতে শেষমেশ কি সিদ্ধান্ত আসে। পিএসজি কি তার সঙ্গে চুক্তি বাড়ায় নাকি তাকে ছেড়ে দেয়। আর যদি মেসিকে ছেড়ে দেয়, তবে আল হিলালে মেসিকে দেখা গেলেও অবাক হওয়ার কিছুই থাকবে না।