মেসি-এমবাপ্পের রেকর্ড গড়ার রাতে পিএসজির জয়

Looks like you've blocked notifications!
পিএসজি বনাম নঁতে ম্যাচ। ছবি: রয়টার্স

নিজের ক্যারিয়ারের সেরা সময় পার করছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের পর সদ্যই জিতেছেন বর্ষসেরার পুরস্কার। জাতীয় দলের পাশাপাশি পিএসজির জার্সিতেও মেসির পারফরম্যান্স নজরকাড়া। প্রতি ম্যাচেই পাচ্ছেন গোলের দেখা, রাখছেন দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান।

গতকাল শনিবার (৪ মার্চ) দিনগত রাতে লিগ ওয়ানের ম্যাচে নঁতেকে আতিথ্য দেয় পিএসজি। এই ম্যাচে ক্রিস্টোফার গালতিয়ের শিষ্যদের জয় ৪-২ ব্যবধানে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে থাকে পিএসজি। গোলের দেখা পেতেও খুব বেশি সময় লাগেনি। প্রথমার্ধের ১২তম মিনিটেই গোলের দেখা পায় পিএসজি। ফ্যাবিয়ান রুইসকে বল দিয়ে ডি বক্সে ছুটে যান মেসি। এরপর বল যায় মেন্দেসের পায়ে। তার কাট ব্যাকে নঁতের রক্ষনভাগের একজনের পায়ে লাগলে একটুর জন্য নাগাল পাননি এমবাপ্পে, পেছন থেকে ছুটে গিয়ে প্রথম স্পর্শেই বল জালে জড়ান মেসি। এটি চলতি মৌসুমে তার ১৩তম গোল। এই গোলের ফলে গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ক্লাব ক্যারিয়ারে ১০০০ গোলের অনন্য মাইলফলক স্পর্শ করলেন মেসি।

প্রথম গোল দিয়ে থেমে থাকেনি পিএসজি। দ্বিতীয় গোলের জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ১৭তম মিনিটে আত্নঘাতী গোলে লিড ২-০ করে পিএসজি। প্রথমে মেন্দেসের ক্রস পাঁ বাড়িয়ে ঠেকান নঁতে গোলরক্ষক। তার পা থেকে বল যায় ডিফেন্ডার হ্যাজামের পায়ে। গোলমুখে থাকা অবস্থায় তিনি সেটি নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা করেন। তবে তার পা ছুঁয়ে বল গোললাইন অতিক্রম করে। আর এই আত্নঘাতী গোলেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

দুই গোলে পিছিয়ে পরে নঁতেও থেমে থাকেনি, পাল্টা আক্রমণে ৩১তম মিনিটে দুর্দান্ত শটে ব্যবধান কমান লুদোভিক ব্লাস। ৩৩তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যেত পারতেন মেসি, তবে ডি-বক্সের সামনে থেকে নেওয়া তার শট বার ঘেঁষে বেরিয়ে যায়।

এর মিনিট তিনেক পরই ভুল করে বসে পিএসজি গোলরক্ষক দোনারুম্মা। প্রতিপক্ষের শট ঠিকমতো ফেরাতে পারেননি। কর্নার পেয়ে যায় নঁতে। সেই সুযোগে ৩৮তম মিনিটে দলকে ২-২ সমতায় ফেরায় ফরোয়ার্ড গানাগো। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-২ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করতে থাকে পিএসজি। যার ফল পেতে খুব বেশি সময় লাগেনি। ম্যাচের ৬০তম মিনিটে এমবাপ্পের বাড়ানো বলে দুর্দান্ত হেড করে গোলের দেখা পান পেরেইরা। তার এই গোলেই ৩-২ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

কিছুক্ষণ পরই পেনাল্টি পায় পিএসজি। যদিও ভিএআরে সেটি বাতিল হয়ে যায়। ৯২তম মিনিটে পেম্বেলের কাছ থেকে বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে গোলরক্ষককে পরাস্ত করে গোল করার পাশাপাশি নতুন রেকর্ড গড়েন এমবাপ্পে। পিএসজির হয়ে ২০১তম গোল করে ছাড়িয়ে যান উরুগুয়ের ফরোয়ার্ড কাভানিকে।

এই জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে নিজেদের অবস্থান আরও জোরালো করল পিএসজি। এক ম্যাচ কম খেলা মার্সেই ৫২ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। পিএসজির সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে নঁতে।