মেসি-নেইমারবিহীন ম্যাচে এমবাপ্পে জেতালেন পিএসজিকে

Looks like you've blocked notifications!
ট্রয়েসকে হারিয়ে লিগ শিরোপার আরও কাচে গেল পিএসজি। ছবি : পিএসজির ফেসবুক ভেরিফায়েড পেজ থেকে

মাঠ ও মাঠের বাইরে বেশ টালমাটাল সময় যাচ্ছিল পিএসজির। মাঠের খেলার চেয়ে বাইরের বিষয় নিয়ে বেশি আলোচনা হয়েছে সপ্তাহজুড়ে। এক মেসি প্রসঙ্গেই বারবার ঘোলা হয়েছে জল। সঙ্গে নেইমারের বাড়ির সামনে উগ্রবাদী সমর্থকদের প্রতিবাদ মিলিয়ে পিএসজি ছিল অস্বস্তিকর অবস্থায়। মাঠের খেলায় অবশ্য এসবের ছাপ পাওয়া যায়নি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে ট্রয়েসকে ৩-১ গোলে হারিয়ে শিরোপার আরও কাছে পৌঁছায় তারা।

গতকাল রোববার (৭ মে) বাংলাদেশ সময় দিনগত রাত পৌনে একটায় পিএসজি মুখোমুখি হয় ট্রয়েসের। মেসি-নেইমারবিহীন ম্যাচের অষ্টম মিনিটে প্যারিসিয়ানদের এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে দু’সপ্তাহের জন্য নিষিদ্ধ মেসি। অন্যদিকে চোটের কারণে দলে নেই নেইমার। এমবাপ্পের গোলের পর পিএসজি আরও আক্রমণ করলেও প্রথমার্ধ্বে একটি গোলই হয়। এক গোল নিয়ে বিরতিতে যায় পিএসজি। বিরতির পর ফিরে ৫৯ মিনিটে দলের লিড দ্বিগুণ করেন ভিতিনহা।

৮৩ মিনিটে ট্রয়েসের হাভিয়ের শাভালেরিন একটি গোল শোধ করে জমিয়ে তোলেন ম্যাচ। কিন্তু এর মিনিট তিনেক বাদে পিএসজির হয়ে ফ্যাবিয়ান রুইজ গোল করলে ম্যাচ জয় নিশ্চিত হয়ে যায় এমবাপ্পেদের।

এই ম্যাচে জয় পাওয়াটা খুব গুরুত্বপূর্ণ ছিল পিএসজির জন্য। এই জয়ে চলমান পরিস্থিতি যেমন সামাল দেওয়া গিয়েছে, তেমনি লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত হলো। ৩৪ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট এখন ৭৮। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের পয়েন্ট ৭২।