মেসি-রোনালদোর লড়াই : প্রথমার্ধে ২-২ সমতা

Looks like you've blocked notifications!
পিএসজি বনাম সৌদি অল স্টারের ম্যাচ। ছবি -পিএসজির ফেসবুক পেইজ

ক্রিস্টিয়ানো রোনালদো বনাম লিওনেল মেসির লড়াই—ভক্তদের জন্য বিশেষ ম্যাচ। বিশেষ ম্যাচটির প্রথমার্ধ তেমনই রং ছড়াল। দুই তারকাই জ্বলে উঠলেন। তুমুল লড়াইয়ে জমে উঠল ম্যাচ, গোল করলেন দুজনেই। তাতে ম্যাচটির প্রথমার্ধ শেষ হলো ২-২ সমতায়।

ম্যাচের শুরুতেই পিএসজিকে লিড এনে দেন মেসি। সফল স্পট কিকে সমতা ফেরান রোনালদো। তবে ব্যবধান ফের বাড়িয়ে নিতে দেরি করেনি পিএসজি। মার্কুইনাসের গোল ফের এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। কিন্তু এবারও রোনালদো চমক। বিরতিতে যাওয়ার আগে ফের গোল করে দলকে সমতায় ফেরালেন রোনালদো।

স্রেফ একটি প্রীতি ম্যাচকে ঘিরে মেতে উঠেছে ফুটবল বিশ্ব। মাতবেই বা না কেন—এই ম্যাচেই যে দীর্ঘ ২৫ মাস পর দেখা হলো ফুটবলের দুই তারকার। বলা হচ্ছে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর কথা। মরুর বুকে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছেন ফুটবলের দুই মহাতারকা।

সৌদি ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর চ্যারিটেবল ওয়ার্ক আয়োজন করছে এক প্রীতি ম্যাচের। যেখানে পিএসজির মুখোমুখি হয়েছে সৌদি আরবের অল স্টার একাদশ। বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত ১১টায় শুরু হয়েছে ম্যাচটি।

কিছুদিন আগে ইউরোপ ছেড়ে সৌদিতে পাড়ি জমান রোনালদো। নাম লেখান দেশটির ক্লাব আল নাসেরে। সেই সুবাদেই আজ তাঁর দেখা হয়েছে মেসির সঙ্গে। কারণ, আল-নাসের ও আল-হিলালের খেলোয়াড়দের সমন্বয়ে গড়া হয়েছে অল স্টার একাদশ। যেখানে অধিনায়ক রয়েছেন তিনি। সৌদি ক্লাব আল-নাসেরে যাওয়ার পর এটিই হচ্ছে সিআরসেভেনের প্রথম ম্যাচ। অন্যদিকে পিএসজির হয়ে আছেন বিশ্বকাপজয়ী মেসি।

গত দেড় দশক ধরে বিশ্ব ফুটবল শাসন করছেন—লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। কাতারে বিশ্বকাপের মুকুট জিতে মেসি সেরার তর্ক থামিয়ে দিলেও দুজনের আবেদন এতটুকু কমেনি। বিশেষত, বিষয়টা যখন ফেমের, তখন তাঁদের ধারেকাছেও নেই কেউ। তাইতো দুই তারকাকে মাঠে দেখতে ভক্তরা উন্মুখ হয়ে থাকেন, একসঙ্গে পেলে তো পোয়া বারো!

রোনালদো রিয়াল মাদ্রিদে, মেসি বার্সেলোনায় থাকাকালীন নিয়মিতই দেখা হতো দুজনের। ভক্তরা পেতো প্রিয় তারকাদের একে অপরের বিরুদ্ধে খেলতে দেখার সুযোগ। সিআরসেভেন জুভেন্টাসে পাড়ি জমালে সেই সুযোগ ক্ষীণ হয়ে আসে। তবুও দেখা হতো চ্যাম্পিয়ন্স লিগে। পরবর্তীতে মেসি পিএসজিতে, রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার পর তাঁরা মুখোমুখি হননি।

তবে ফুটবল ভক্তদের অপেক্ষা শেষ হয়েছে আজ। প্রীতি ম্যাচ দিয়ে আবারও দেখা মিলল মেসি বনাম রোনালদোর লড়াই। দুই সেরার লড়াইয়ে এবার কে জয়ের হাসি হাসে সেটাই দেখার। তবে জয়-পরাজয় ছাপিয়ে ম্যাচটিতে দুই তারকাকে একসঙ্গে দেখা যাচ্ছে—এটাই ভক্তদের জন্য বড় ফুটবল উৎসব!