মোশাররফ রুবেলের পাশে সাকিবের মোনার্ক মার্ট

Looks like you've blocked notifications!
মোনার্ক মার্টের পক্ষ থেকে মোশাররফ হোসেন রুবেল স্ত্রী ফারহানা রূপা চৈতির হাতে চেক তুলে দেওয়া হয়। ছবি : সংগৃহীত

বেশ কিছু দিন ধরে অসুস্থ ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। ব্রেন টিউমারে আক্রান্ত তিনি। সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার অবনিত হলে হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ রুবেলের পাশে দাঁড়িয়েছে ক্রিকেটার সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক মার্ট।

রুবেলের চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা অনুদান দিয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান মোনার্ক মার্ট। আজ রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে রুবেলের স্ত্রী ফারহানা রূপা চৈতির হাতে চেক তুলে দেওয়া হয়।

এখন রুবেল হাসপাতালে চিকিৎসাধীন। ২০১৯ সালে তাঁর ব্রেন টিউমার ধরা পড়ে। সে সময় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তাঁর। চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু কয়েক বছর না যেতেই ফের দেখা দিয়েছে টিউমারটি। আবার কেমোথেরাপি দিতে হচ্ছে এই ক্রিকেটারকে।

বাংলাদেশ দলের হয়ে পাঁচটি ওয়ানডে খেলেছেন রুবেল। ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট সফল একজন ক্রিকেটার তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে তার ঝুলিতে আছে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তাঁর সংগ্রহে।

সম্প্রতি এনটিভি অনলাইনকে ফারহানা রূপা চৈতি  বলেন, ‘ওর অবস্থা হঠাৎ করে খারাপ হয়ে গিয়েছিল। একদম সাড়া দিচ্ছিল না। প্রেশার ড্রপ করেছিল। তারপর অক্সিজেন নিতে পারছিল না। পরে বাইরে থেকে অক্সিজেন দিতে হয়েছে। এখন মোটামুটি ঠিক হয়েছে, সাড়া দিচ্ছে। বেশি সমস্যা হলো, সোডিয়াম অনেক বেড়ে গিয়েছিল। ব্রেনে প্রভাব পড়েছিল। তাই সাড়া দিতে পারছিল না তখন।’

এই দুঃসময়ে রুবেলের খোঁজ নিচ্ছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও। তিনি আর্থিক অনুদান দিয়েছেন।