যে কারণে শাস্তি পেলেন কলকাতার ওপেনার

Looks like you've blocked notifications!
জেসন রয়। ছবি : কলকাতা নাইট রাইডার্স

একের পর এক ম্যাচ হেরে যখন পয়েন্ট টেবিলে ধুঁকছিল কলকাতা নাইট রাইডার্স। তখন ঢাল হয়ে দাঁড়ালেন জেসন রয়। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে উপহার দিলেন চমৎকার ইনিংস। যাতে ভর করে বড় সংগ্রহ পায় কলকাতা। তুলে নেয় স্বস্তির জয়। তবে জয়ের ম্যাচেও শাস্তি জুটল রয়ের। কিন্তু কেন?

গতকাল বুধবার রাতে কলকাতা নাইট রাইডার্সের জয়ের ম্যাচে মাত্র ২৯ বলে ৫৬ রানের ইনিংস খেলেন রয়। ম্যাচটিতে জয় পায় কলকাতাও। ম্যাচ শেষে গেমচেঞ্জার এবং মোস্ট ভ্যালুয়েবল অ্যাসেটের পুরস্কার পান রয়। জেতেন দুই লাখ রুপি। কিন্তু সেই সঙ্গে নিয়ম ভাঙার দায়ে ম্যাচ ফির ১০ শতাংশ টাকা জরিমানাও দিতে হল ইংলিশ তারকাকে।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুসারে, বেঙ্গালুরুর বোলার বিজয় কুমারের বলে আউট হন রয়। তখনই মেজাজ হারিয়ে বসেন। আউট হওয়ার পরপর বেলে মেরে বসেন রয়। যা ছিল নিয়মবিরুদ্ধ। সেই কারণেই জরিমানা দিতে হয় জেসনকে।

এ ব্যাপারে আইপিএল কর্তৃপক্ষ বলেছে, ‘বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে খেলতে নেমে নিয়ম ভেঙেছেন কলকাতা নাইট রাইডার্সের জেসন রয়। সেই কারণে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা দিতে হবে তাঁকে।’

ম্যাচ শেষে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন রয়। সেই কারণে আর আনুষ্ঠানিক শুনানি হবে না। হাই স্কোরিং ম্যাচটিতে বেঙ্গালুরুকে ২১ রানে হারিয়েছে কলকাতা।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০০ রান তোলে কলকাতা। জবাবে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৭৯ রানে থামে বেঙ্গালুরু।