যে জার্সিতে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টির মেগা আসর। এরই মধ্যে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ দলও ঢাকা ছেড়েছে। বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রার দিনই বিশ্বকাপের জার্সিও উন্মোচন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল শনিবার রাতে বিসিবির অফিসিয়াল ফেসবুকে ও টুইটার পেইজ থেকে ভার্চুয়ালি উন্মোচন করা হয়েছে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি।

যথারীতি লাল ও সবুজ রঙের মিশেলে বানানো এই জার্সিতে। রয়েছে জলছাপ। জার্সিতে প্রাধান্য পেয়েছে বাংলাদেশের তিন ঐতিহ্য—ঐতিহ্যবাহী জামদানি শাড়ি, সুন্দরবন ও রয়েল বেঙ্গল টাইগার।

আগামী ১৬ই অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে বাংলাদেশ খেলবে সরাসরি।

বিশ্বকাপের আগে ১৭ ও ১৯ অক্টোবর যথাক্রমে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দুটি ম্যাচই হবে ব্রিজবেনে।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২৪ অক্টোবর। হোবার্টে গ্রুপ ‘এ’র রানার্সআপদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ। ৩০ অক্টোবর ব্রিজবেনে গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে সাকিবরা।

পরে ২ নভেম্বর ভারতের বিপক্ষে এবং ৬ নভেম্বর পাকিস্তানে বিপক্ষে লড়বে বাংলাদেশ। দুটি ম্যাচই হবে অ্যাডিলেডে।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলি, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই: শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।