রংপুরকে উড়িয়ে শীর্ষ দুইয়ে কুমিল্লা

Looks like you've blocked notifications!
ছবি : বিসিবি

সমীকরণ দুদলের জন্য একই ছিল। জিতলে সরাসরি খেলার সুযোগ মিলবে প্রথম কোয়ালিফায়ারে, হারলে খেলতে হবে এলিমিনেটরে। এমন সমীকরণের ম্যাচে সুযোগ হাতছাড়া করল না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রংপুর রাইডার্সকে উড়িয়ে শীর্ষ দুইয়ে জায়গা করে নিল ইমরুল কায়েসের কুমিল্লা। 

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিপিএলের প্রথম পর্বের শেষ দিনে রংপুরকে ৭০ রানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্সের সঙ্গে সেরা দুইয়ে জায়গা করে নিল কুমিল্লা। সিলেট ও কুমিল্লা দুদলই সমান ১৮ পয়েন্ট নিয়ে খেলবে কোয়ালিফায়ার পর্ব। এলিমিনেটর পর্বে খেলতে হবে রংপুর রাইডার্স ও ফরচুন বরিশালকে।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের শেষ দিন ছিল আজ। এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৭৭ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাব দিতে নেমে ১০৭ রানে থেমে যায় রংপুর রাইডার্স। নির্ধারিত ২০ ওভারও টিকতে পারেনি দলটি। মুস্তাফিজ-নারিনদের দাপুটে বোলিংয়ে অলআউট হয় ১৭ ওভারে। 

আগে ব্যাট করতে নামা কুমিল্লার হয়ে দারুণ ইনিংস খেলেছেণ লিটন কুমার দাস। এ ছাড়া শেষ দিকে দ্রুত তোলেন জাকের আলি ও খুশদিল শাহ। তাতে লড়াই করার মতো বড় সংগ্রহ পায় কুমিল্লা। 

মিরপুর শেরেবাংলায় টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লাকে ঝোড়ো শুরু এনে দেন মোহাম্মদ রিজওয়ান ও লিটন কুমার দাস। দলীয় ২৩ রানে ভাঙে এই জুটি। ২১ বলে ২৪ রান করা রিজওয়ানকে বিদায় করেন ওমরজাই। তিনে নামা সুনিল নারিন

অবশ্য টিকতে পারেননি। ৮ রানেই ফেরেন সাজঘরে। লিটনের ব্যাটে চড়ে পাওয়ার প্লেতে তবু ৬৩ রান তুলতে পারে কুমিল্লা। 

মাঝে চারে নেমে ১৯ রান করেন ইমরুল কায়েস। ছুটতে থাকা লিটনের ইনিংস থামে ৪৭ রানে। ৩৩ বলে তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি করে ছক্কা-চারে। লিটনের পর শেষে দিকে জাকের আলির ৩৪ রান ও খুশদিল শাহর ২০ বলে করা ৪০ রানের ইনিংসে ভর করে ১৭৭ রানের সংগ্রহ গড়ে কুমিল্লা। 

রান তাড়ায় খুব একটা প্রতিরোধ গড়তে পারেনি রংপুর। ইনিংসের শুরুতেই ধাক্কা খায় দলটি। এরপর একের পর এক উইকেট হারাতে থাকে। কিছুটা লড়াই করেন রহমতউল্লাহ গুরবাজ। কিন্তু ২৯ রান করে তিনিও থেমে যান। উইকেট হারানোর মিছিলে জয়ের নাগাল পেতে ব্যর্থ হয় নুরুল হাসান সোহানের দল। 

সংক্ষিপ্ত স্কোর

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ২০ ওভারে ১৭৭/৫ (রিজওয়ান ২৪, লিটন ৪৭, নারাইন ৮, ইমরুল ১৯, জাকের ৩৪, খুশদিল ৪০*, রাসেল ০*, ওমারজাই ৪-০-৩৪-২, রাকিবুল ৪-০-১৮-১, নাভিন ৪-০-৪৯-০, রিপন ৪-০-৪৫-১, হাসান ৪-০-৩১-১)। 

রংপুর রাইডার্স : ১৭ ওভারে ১০৭ (নাঈম ৬, রনি ১৩, গুরবাজ ২৯, কোহলার-ক্যাডমোর ১, সোহান ৭, শামীম ১১, ওমারজাই ১৫, রকিবুল ১৬, রিপন ৫, নাভিন ০, হাসান ২*; তানভির ৪-০-২৬-২, রাসেল ২-০-১৬-১, নারাইন ৪-০-২৭-২, খুশদিল ২-০-১৬-০, মুস্তাফিজ ৩-০-১৮-৩, মুকিদুল ১-০-৩-০, মোসাদ্দেক ১-০-১-০)। 

ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৭০ রানে জয়ী।