রিয়ালের বিপক্ষে গোল করতে না পারায় হতাশ বার্সা কোচ

Looks like you've blocked notifications!
বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পর দলটাকে বদলে দিয়েছেন জাভি হার্নান্দেজ। ছবি : বর্সেলোনার ভেরিফায়েড ফেসবুক পেজ

টানা তিনটি এল ক্লাসিকো জিতে হাওয়ায় ভাসছিল বার্সেলোনা। টানা এল ক্লাসিকোয় জয়ের ইতিহাস গড়ে গতকাল বুধবার (৫ এপ্রিল) ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। কিন্তু, কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বদলে গেল সমীকরণ। করিম বেনজেমার ইতিহাস গড়া হ্যাটট্রিকে স্বাগতিক বার্সাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে এমন ম্যাচে ন্যূনতম প্রতিরোধ গড়তে পারেনি বার্সা। রিয়ালের ৪ গোলের বিপরীতে একটি গোলও শোধ না করাটা মানতে পারছেন না বার্সা কোচ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজ দলের খেলোয়াড়দের অপরিণত বললেন জাভি, এমনটাই জানিয়েছে ফুটবলবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম।

সংবাদ সম্মেলনে জাভি বলেন, ‘আমরা যথেষ্ট পরিণত নই। আমাদের অনেক তরুণ ফুটবলার আছে, যারা জানে না কীভাবে ভালোভাবে প্রতিযোগিতা করতে হয়। যখন আপনি মাদ্রিদকে আঘাত করতে পারবেন না, তারা আপনাকে করবে। আমরা একটা গোলও করতে পারিনি। যেখানে তারা আমাদের চেয়ে ভালো করেছে। এটিই ফুটবল।’

ম্যাচ হেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। তা নিয়ে বিচলিত নন জাভি। ইতোমধ্যে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে নেওয়া কাতালানরা এগিয়ে আছে লিগ জয়ের দৌঁড়েও। ২৭ ম্যাচ শেষে দ্বিতীয় স্থানে থাকা রিয়ার মাদ্রিদের চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে তারা। 

সেটি মনে করিয়ে দিয়ে জাভি বলেন, ‘ভুলে গেলে চলবে না আমরা কোন অবস্থা থেকে এসেছি। আমি যখন দায়িত্ব নিই, আমরা কিছু জেতার অবস্থায় ছিলাম না। সেখান থেকে স্প্যানিশ সুপার কাপ জিতেছি। সম্ভাবনা আছে লিগ জেতার। উন্নতির মধ্য দিয়ে যাচ্ছে দলটি।’