রূপগঞ্জকে হেসেখেলে হারাল আবাহনী

Looks like you've blocked notifications!
রূপগঞ্জের বিপক্ষে সহজ জয় তুলে নিল আবাহনী। ছবি : আবাহনী লিমিটেডের ফেসবুক ভেরিফায়েড পেজ

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেল আবাহনী লিমিটেড। আজ রোববার (৭ মে) মাশরাফী বিন মোর্ত্তজার লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়েছে আবাহনী।

আগে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩০ রান তোলে রূপগঞ্জ। জবাবে ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৩ রান করে আবাহনী।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রূপগঞ্জ অধিনায়ক মাশরাফী। অধিনায়কের সিদ্ধান্তের সঠিক ব্যবহার করতে পারেনি রূপগঞ্জের ব্যাটাররা। দলীয় ৭ রানেই সাজঘরে ফেরেন ওপেনার মুনীম শাহরিয়ার (২)। ২৩ রানে ফিরে যান পারভেজ হোসেন ইমন (১০)। ওপেনারদের ব্যর্থতায় ইনিংস গড়ার দায়িত্ব নেন ইরফান শুক্কুর ও চিরাগ জনি। আউট হওয়ার আগে ৭৯ বলে ৫২ রান করেন শুক্কুর। চিরাগের ইনিংসটা শুক্কুরের মতো মন্থর নয়। ৫১ বলে ৫০ রান করে রানআউট হন তিনি। ৬০ বলে ৪৬ রান করেন জাওয়াদ রয়েন।

এই তিনজনের বাইরে বলার মতো রান করতে পারেননি আর কেউ। ক্রিজে এসে ২২ বলে ২৬ রানের একটি ক্যামিও খেলেন মাশরাফী । বাকিরা ব্যর্থ হলে ৪৭.২ ওভারেই ১০ উইকেটের পতন ঘটে রূপগঞ্জের। থামে ২৩০ রানে।

আবাহনীর হয়ে একাই ৪ উইকেট তুলে নিয়ে রূপগঞ্জকে অল্পতে বেঁধে রাখতে সাহায্য করেন রিপন মন্ডল। ২ উইকেট নিয়ে তাকে সঙ্গ দেন খুশদীল শাহ।

অল্প রানের লক্ষ্যে নেমে আবারও আবাহনীকে ওপেনিংয়ে ভালো সংগ্রহ এনে দেন মোহাম্মদ নাঈম শেখ ও এনামুল হক বিজয় জুটি। ৭২ রানের ওপেনিং জুটিতে অনেকটাই সহজ হয়ে যায় পরের ব্যাটারদের কাজ। ২৯ বলে ৩৩ রান করে বিজয় আউট হলেও অর্ধশতক তুলে নেন নাঈম। ৫৬ বলে ৫৬ রান করে তানভীর হায়দারের বলে আউট হন তিনি। ওয়ানডাউনে নামা মাহমুদুল হাসান জয়ের ৭৬ বলে ৬৭ রান, আফিফ হোসেনের ৩৫ বলে ৩৩ রানের ইনিংসগুলোতে আবাহনীর জয় পাওয়াটা হয়ে ওঠে সময়ের ব্যাপার। শেষ পর্যন্ত ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৩ রান করে জয়ের দেখা পায় আবাহনী।

রূপগঞ্জের পক্ষে ৩ উইকেট নিয়ে মুক্তার আলী চেষ্টা করেছিলেন বল হাতে প্রতিরোধ করতে। কিন্তু অন্যরা সেভাবে সঙ্গ দিতে না পারায় তাদের আর জয় পাওয়া হয়নি।