রোনালদো আজ কাকে সমর্থন দেবেন?

Looks like you've blocked notifications!
বান্ধবীর সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : সংগৃহীত

নিজের দেশকে নিতে পারেননি কাঙ্ক্ষিত লক্ষ্যে। তাতে কি হয়েছে! কাতারে ফুটবল উন্মাদনা ধরে রেখেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। কিছুক্ষণ পরেই মাঠে গড়াবে সেই মাহেন্দ্রক্ষণ। সারাবিশ্ব মুখিয়ে রয়েছে গোল বল ফুটবলের লড়াই দেখার জন্য। অপেক্ষায় পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। ফরাসিদের জন্য টান থাকলেও বান্ধবী জর্জিনা রদ্রিগেজের কারণে ফাইনাল ম্যাচে সাপোর্ট করতে হচ্ছে আর্জেন্টিনাকে।

আজ রোববার রাত ৯টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ফ্রান্স। অনেকেই ধারণা করেছিলেন এই খেলায় হয়তো পর্তুগিজ তারকা রোনালদো ফ্রান্সকে সাপোর্ট করবেন। কিন্তু হয়েছে তার উল্টো। কারণ তাঁর ব্রান্ধবী জর্জিনা আর্জেন্টিনার নাগরিক এবং ভক্ত।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। যেখানে ক্রিস্টিয়ানো রোনালদোকে দেখা গেছে, আর্জেন্টিনা ও দেশটির জনগণের প্রতি তাঁর ভালোবাসা প্রকাশ করতে। ভিডিওতে তিনি বলেন, ‘অনেকের ধারণা আমি আর্জেন্টিনাকে পছন্দ করি না। কিন্তু তারা হয়তো এটি জানে না, আমার বান্ধবী আর্জেন্টিনার নাগরিক। সে অর্ধেক আর্জেন্টিনা এবং অর্ধেক স্প্যানিশ। সেজন্য আমি ফাইনালের জন্য আর্জেন্টিনাকে পছন্দ করছি।’

গত ১০ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালের ম্যাচে মরক্কোর বিপক্ষে ১-০ গোলে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নেয় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। সেদিন চোখের জলে মরুর বুক সিক্ত করেছিলেন রোনালদো।