শট নির্বাচনে ভালো সিদ্ধান্ত নিয়ে সফল ওয়েস্ট ইন্ডিজ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। ছবি : সংগৃহীত

নিকোলাস পুরান বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৩৯ বলে অপরাজিত ৭৪ রান করেন। তাই প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার জেতেন তিনি। তবে ক্যারিবীয় এই ব্যাটার মনে করেন, রান তাড়ার কাইল মায়ার্সের ৩৮ বলে ৫৫ রানের ইনিংস তাঁর কাজটা সহজ করে দিয়েছে।

সিরিজ জয়ের জন্য ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে  পাওয়ারপ্লেতে ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেটে ৪৩ রান করে। মায়ার্স তখন পুরনকে সঙ্গ দেন। পরের ২২ বলে তারা ৮৫ রানের জুটি গড়েন।

ম্যাচ শেষে পুরন বলেন, ‘কাইল ভালো ব্যাটিং করেছে। সে আমার কাজ সহজ করে দিয়েছে। টি-টোয়েন্টিতে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’

আর কাইল মায়ার্স বলেন, ‘শট নির্বাচনের ক্ষেত্রে কিছু ভালো সিদ্ধান্ত নিয়েছি। এটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। তবে আমরা আক্রমণাত্মক ছিলাম। বোলারদের ওপর চাপ সৃষ্টি করা দরকার ছিল। আমরা ওভারগুলো খুব ভালোভাবে শেষ করেছিলাম।’

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে পাঁচ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। তাই টি-টোয়েন্টি সিরিজ ২-০তে হোয়াইটওয়াশ হয়েছে লাল-সবুজের দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

শেষ ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ১৬৩ করে। আফিফ হোসেন ৫০ ও লিটন দাস ৪৯ রান করেন। জবাবে নিকোলাস পুরান এবং কাইল মায়ার্সের ঝলমলে হাফ সেঞ্চুরিতে ১০ বল বাকি রেখে জয়ের লক্ষ্য পৌঁছে ওয়েস্ট ইন্ডিজ।

পুরান ৩৯ বলে ৭৪ রানে অপরাজিত ছিলেন, পাঁচটি চার এবং ছক্কার ইনিংসটি সাজান তিনি। মায়ার্স ৩৮ বলে পাঁচটি ছক্কা এবং দুটি চারের সাহায্যে ৫৫ রান করেন।