শুরুর একাদশে রোনালদোকে রাখলেন না কোচ সান্তোস

Looks like you've blocked notifications!
পর্তুগালের তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

হাসিমুখে সতীর্থদের শুভকামনা জানালেন তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দ্বিতীয় পর্বের খেলায় সুইজারল্যান্ডের বিপক্ষে শুরুর একাদশে নেই তিনি। বসতে হয়েছে সাইড বেঞ্চে। বুকের ভেতর তাই চাপা কষ্টটা তুষানল হয়ে আছে। পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে মনোমালিন্যের জেরেই হয়তো এমন কষ্ট সহ্য করতে হলো রোনালদোকে।

মঙ্গলবার দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে পর্তুগাল-সুইজারল্যান্ড। গুরুত্বপূর্ণ এই ম্যাচে রোনালদোর বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন ৩৯ বছর বয়সী ডিফেন্ডার পেপে। 

গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-১ গোলের হেরেছিল পর্তুগাল। সেই ম্যাচে ৬৫ মিনিটে রোনালদোকে তুলে নিয়েছিলেন কোচ। তাতে ভীষণ চটেছিলেন এই স্ট্রাইকার। ক্যামেরায় ধরা পড়েছিল, কোচ সান্তোসের ওপরে রাগান্বিত হয়ে বলছেন, ‘আমাকে তুলে নিতে তাঁর তর সইছে না’। এটিই পরে নজরে এসেছিল কোচের। 

তাতে গত সোমবার সংবাদ সম্মেলনে রোনালদোর বিষয়ে সান্তোস বলেছিলেন, ‘বিষয়টা আমার ভালো লাগেনি।’ পরে জানানো হয়েছিল, রোনালদোর জায়গায় সুইজারল্যান্ডের বিপক্ষে দলকে নেতৃত্ব দেবেন পেপে। 

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে গোলের দেখা পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাতে প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপের পাঁচ আসরে গোল করার অনন্য রেকর্ড গড়েন তিনি। তবে তাঁর পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। এর মধ্যে কোচের সঙ্গে এরকম মনোমালিন্য রোনালদোকে খেলা থেকেই বের করে দিল।