শেষের নাটকীয়তায় জিতল নিউজিল্যান্ড

Looks like you've blocked notifications!
নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার ম্যাচ। ছবি : নিউজিল্যান্ড ক্রিকেটের ফেসবুক পেজ

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১০ রান। ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে সমীকরণ সহজ করে দিলেন মার্ক চ্যাপম্যান। পরের তিন বলে অবিশ্বাস্যভাবে আউট তিন ব্যাটার। খেলার মোড় ঘুরে যায়। কিন্তু তাতেও ম্যাচ হাতছাড়া হয়নি নিউজিল্যান্ডের। পঞ্চম বলে দুই রান নিয়ে নাটকীয়ভাবে জয় তুলে নেয় কিউইরা।

কুইন্সটাউনের জন ডেভিস ওভালে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারাল নিউজিল্যান্ড। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিল কিউরা।

আজ শনিবার(৮ এপ্রিল) আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮২ রান তোলে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ বলে ৭৩ রানের ইনিংস খেলেন কুসাল মেন্ডিস।

২১ বলে ৩৩ রানের ইনিংস উপহার দেন কুশল পেরেরা। এ ছাড়া ২৫ রান করেন পাথুম নিশানকা। ২০ রান আসে ডি সিলভার ব্যাট থেকে।

জবাব দিতে নেমে শেষের নাটকীয়তায় ১ বল হাতে রেখে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। যদিও রান তাড়ায় শুরুটা দেখে মনে হয়েছিল কিউইদের জয় পাওয়া স্রেফ সময়ের ব্যাপার। কিন্তু শেষ দিকে গিয়ে সমীকরণ কঠিন হয়ে পড়লে ম্যাচই হাতছাড়া হতে বসে। কিন্তু শেষ ওভারে ঠিকই ম্যাচ নিজেদের করে নিল কিউরা।

টিম সাইফার্ট ওপেনিংয়ে নেমে উপহার দেন ৮৮ রানের দারুণ ইনিংস।  ৪৮ বলে ১০ বাউন্ডারি ও তিন ছক্কায় থামে তাঁর ইনিংস। ২৩ বলে ৩১ রান করেন ল্যাথাম। চ্যাপম্যান করেন ১২ বলে ১৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৮২/৬ (নিসানকা ২৫, কুসাল মেন্ডিস ৭৩, কুসাল পেরেরা ৩৩, ধনাঞ্জয়া ২০, শানাকা ১৫, আসালানকা ৩, হাসারাঙ্গা ০*, থিকসানা ০*; হেনরি ৪-০-৩৩-০, মিল্ন ৪-১-৩০-১, লিস্টার ৪-০-৩৭-২, সোধি ৪-০-৩০-১, নিশাম ২-০-২২-০, রবীন্দ্র ২-০-২৭-০)।

নিউজিল্যান্ড: ১৯.৫ ওভারে ১৮৩/৬ (বাওয়েস ১৭, সাইফার্ট ৮৮, ল্যাথাম ৩১, মিচেল ১৫, চাপম্যান ১৬, নিশাম ০, রবীন্দ্র ২*, মিল্ন ০*; রাজিথা ৪-০-৩৪-০, থিকসানা ৪-০-২২-১, মাদুশান ৪-০-৩৮-১, কুমারা ৩.৫-০-৩৮-৩, হাসারাঙ্গা ৪-০-৪১-০)।

ফল: নিউ জিল্যান্ড ৪ উইকেটে জয়ী।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে নিউ জিল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: টিম সাইফার্ট।