শেষ আটে যাওয়ার লক্ষ্যে লড়াইয়ে নেমেছে আর্জেন্টিনা

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনার ফুটবল দল। ছবি : সংগৃহীত

সৌদি আরবের কাছে হার রীতিমতো কাঁপন ধরিয়ে দিয়েছিল আর্জেন্টিনার মনে। যাদের ভাবা হচ্ছে এই বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন, তারাই কি না শুরু করেছে হার দিয়ে। দলটি আর্জেন্টিনা বলে ভক্তদের চাওয়ার শেষ নেই। প্রতিদান দিতে ভুল করেনি আকাশী-নীলরা।

গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছেন লিওনেল মেসিরা। সেখানে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ডি গ্রুপের রানার্সআপ হয়ে নক আউটের প্রথম ধাপে জায়গা করে নেয় সকারুরা।

কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা। কোচ লিওনেল স্কলোনির অধীনে সংঘবদ্ধ আর্জেন্টিনা খেলেছে চমৎকার ফুটবল। অস্ট্রেলিয়া কতটা পরীক্ষায় ফেলতে পারে আলবিসেলেস্তেদের, সেটি দেখার বিষয়।

আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি আজ প্রতিযোগিতামূলক খেলায় নিজের এক হাজারতম ম্যাচে মাঠে নেমেছেন। দীর্ঘ এই যাত্রায় অধরা বিশ্বকাপের স্বপ্নে বিভোর মেসি শেষ ম্যাচে পেনাল্টি মিস করলেও তার দিকেই নজর থাকবে সবার। মেসি মানেই জাদু, এমন ভাবনা ভক্তদের। 

এর আগে দুই দল মুখোমুখি হয়েছিল ৭ বার। যেখানে আর্জেন্টিনার জয় ৫টি, অস্ট্রেলিয়ার ১। একটি ম্যাচ থাকে অমীমাংসিত। অতীত পরিসংখ্যান ঘেঁটে লাভ নেই, বিশেষত চলতি কাতার বিশ্বকাপে। কারণ, এবার ফেভারিট তকমা খাঁটছে না কোনোভাবেই।