বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

সমতায় ফিরতে আশাবাদী বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ। ছবি : সংগৃহীত

টেস্টে চরম ব্যর্থতার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও সাফল্য পায়নি বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ সফরে বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়েছিল। তাই তৃতীয় ম্যাচটি লাল-সবুজের দলের জন্য মান বাঁচানোর লড়াই। গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিশাল লক্ষ্য তাড়া করে জিততে পারেনি বাংলাদেশ। ৩৫ রানে হেরে যায়। তাই সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে মাহমুদউল্লাহরা।

এই ম্যাচে সাফল্যে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক  মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘আমরা সব সময়ই ম্যাচ জয়ে আশাবাদী। তবে টি-টোয়েন্টিতে জিততে হলে আমাদের একটি ইউনিট হয়ে খেলতে হবে। সবার নিজ-নিজ জায়গা থেকে অবদান রাখতে হবে। তা না হলে আমাদের ম্যাচ জেতা সম্ভব নয়।’

বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, ‘শুরুটা ভালো হলে ম্যাচে সাফল্য পাওয়া যায়। ভালো করতে হলে সবার ন্যূনতম অবদান থাকা উচিত। আমি বলছি না, আমরা জয়ের পথে ফিরতে পারব না, তবে ভালো শুরু হলে আমাদের আত্মবিশ্বাস বাড়বে।’ 

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। অবশ্য সেই সিরিজটি যুক্তরাষ্ট্রে হয়েছিল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যাতে জিতেছে পাঁচটিতে, হেরেছে আটটিতে। দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

সবমিলিয়ে এখন পর্যন্ত এই ফরম্যাটে ১২৭টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। বাংলাদেশের জয় ৪৪টিতে, হার ৮০টিতে এবং ৩টি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, সাকিব আল হাসান, এনামুল হক, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ দল : নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, শামারাহ ব্রুকস, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রান্ডন কিং, কাইল মায়ার্র্স, ওবেদ ম্যাককয়, কিমো পল, রোমারিও শেফার্ড ও ওডেন স্মিথ।