সাকিবদের চ্যালেঞ্জ জানাল মাশরাফীর সিলেট

Looks like you've blocked notifications!
সিলেট বনাম বরিশালের ম্যাচ। ছবি-বিসিবি

বিপিএলে চলমান ম্যাচটিকে সবচেয়ে হাইভোল্ডেজ বলা চলে। কারণ, এই ম্যাচেই মুখোমুখি দেখা সাকিব আল হাসান ও মাশরাফী বিন মোর্ত্তজার। সেই সঙ্গে দুই টেবল টপারের লড়াই। এমন ম্যাচে মাশরাফীর সিলেট স্ট্রাইকার্সকে শক্ত পুঁজি এনে দিলেন নাজমুল হোসেন শান্ত। তাঁর ব্যাটে চড়ে বরিশালকে ১৭৪ রানের লক্ষ্য দিতে পেরেছে সিলেট স্ট্রাইকার্স।

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিপিএলে দিনের প্রথম ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে স্কোরবোর্ডে ১৭৩ রান তুলেছে সিলেট স্ট্রাইকার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেছেন নাজমুল হোসেন শান্ত। ৬৬ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১১ বাউন্ডারি আর এক ছক্কায়।  

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে খালেদের প্রথম ওভারে উড়ন্ত সূচনার আভাস দেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু ওপেনিং জুটি জেগে ওঠার আগেই ধাক্কা দেয় বরিশাল।

মাত্র ৫ রানের ব্যবধানে সিলেটের তিন উইকেট তুলে নেন মোহাম্মদ ওয়াসিম। এক ওভারেই তিনি তুলে নেন তৌহিদ, মুশফিকুর রহিম ও জাকির হাসানের উইকেট। এর মধ্যে জাকির ও মুশফিক ফেরেন গোল্ডেন ডাকে, তৌহিদ করেন ৪ রান। 

দলীয় ১৫ রানে তিন টপ অর্ডারকে হারিয়ে বিপদে পড়ে যায় সিলেট। টম ম্যুরকে নিয়ে সেই বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন শান্ত। এই জুটিতে সিলেট পায় ৮১ রান। 

১৪তম ওভারে ভাঙে এই জুটি। ৪০ রান করা ম্যুরকে বিদায় করেন সাকিব। তবে ম্যুর ফিরলেও সিলেটকে লড়াইয়ে রাখেন শান্ত। এর মধ্যে ৪৮ বলে তুলে নেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। এরপর সেঞ্চুরির পথে ছুটছিলেন। তবে, ইনিংস শেষ হওয়ায় শতক ছোঁয়া হয়নি। অপরাজিত ৮৯ রান করেই মাঠ ছাড়েন এই ওপেনার। তাঁর সঙ্গে শেষ দিকে ২১ রান করেন থিসারা পেরেরা। 

বরিশালের হয়ে বল হাতে ৩৪ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ওয়াসিম। এ ছাড়া ১১ রান দিয়ে একটি নেন সাকিব আল হাসান। সমান একটি নেন কামরুল ইসলাম রাব্বি।