সাকিবদের নতুন বসের প্রথম দিন যেমন কাটল

Looks like you've blocked notifications!
জেমি সিডন্সের সঙ্গে শ্রীরাম। ছবি : বিসিবি

আগেই জানা ছিল, আজ রোববার বাংলাদেশে আসবেন জাতীয় ক্রিকেট দলের টেকনিক্যাল কনসালট্যান্টের দায়িত্ব পাওয়া শ্রীধরন শ্রীরাম। যথা সময়েই ঢাকায় পা রাখেন তিনি। বাংলাদেশে আসার কিছুক্ষণ পরই মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে চলে আসেন সাকিব আল হাসানদের নতুন ‘বস’।

শেরেবাংলায় আজ শ্রীরামকে নিয়ে যত উত্তেজনা ছিল গণমাধ্যমকর্মীদের। তবে প্রথমদিন তাঁর সাক্ষাৎ পায়নি সংবাদকর্মীরা। বিমানবন্দর থেকে সোজা শেরেবাংলায় এসে প্রথমে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরীর সঙ্গে চুক্তির কাজ সেরে নেন। এরপর ড্রেসিংরুমে বসে কিছুক্ষণ দেখেন ক্রিকেটারদের প্রস্তুতি ম্যাচ।

মাঝে কোচদের সঙ্গে পরিচয় পর্বটা সেরে ফেলেন। ড্রেসিং রুমে কিছুক্ষণ কাটানোর পর বাইরে এসে ক্রিকেটারদের সঙ্গেও আলাপ সারেন শ্রীরাম। এরপর ড্রেসিংম রুমের সামনে কোচ জেমি সিডন্স, বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন, স্পিন কোচ রঙ্গনা হেরাতের সঙ্গে কিছুক্ষণ আড্ডায় মাতেন। আড্ডা শেষে বিকাল নাগাদ শেরেবাংলা ছাড়েন এই ভারতীয় কোচ।

তবে আজ এতকিছুর মধ্যে ছিলেন না বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টি-টোয়েন্টির ভাবনায় নেই তিনি। তাই আজ প্রস্তুতি ম্যাচ দেখতেও আসেননি ডমিঙ্গো। বাকি কোচদের আনাগোনায় শেরেবাংলা মুখরিত থাকলেও ডমিঙ্গো ছিলেন না কোথাও।

টি-টোয়েন্টির হতাশা থেকে বের হতে এই সংস্করণে বাংলাদেশ দলের ‘টেকনিকাল কনসালটেন্ট’ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সাবেক ভারতীয় অলরাউন্ডার ও বিশ্ব ক্রিকেটের পরিচিত কোচ শ্রীধরন শ্রীরাম। নতুন দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত সাবেক এই ভারতীয় ক্রিকেটার। বাংলাদেশের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন তিনি। আগামীকাল থেকেই দলের সঙ্গে দেখা যাবে তাঁকে।

আসন্ন এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। এরপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই শোনা গিয়েছিল, এই ফরম্যাটে বর্তমান কোচ রাসেল ডমিঙ্গোকে দায়িত্ব না দিয়ে নতুন কাউকে দেওয়া হতে পারে। তখনই নামআসে ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামের নাম। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে কাজ করবেন শ্রীরাম।

শ্রীরাম অস্ট্রেলিয়া প্রবাসী সাবেক ভারতীয় অলরাউন্ডার। ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৮টি ওয়ানডে খেলেছেন। তিনি অস্ট্রেলিয়া দলের স্পিন কোচ হিসেবে কাজ করেছেন। আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও পাঞ্জাব কিংসের কোচ ছিলেন। এবার বাংলাদেশ দলের সঙ্গে কেমন করেন, সেটাই এখন দেখার।