সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে জয়ে শুরু বাংলা টাইগার্সের

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

আগে ব্যাট করে বড় সংগ্রহ দাঁড় করায় বাংলা টাইগার্স। ব্যাট হাতে রান পান সাকিব আল হাসানও। এরপর বল হাতে তিনি এনে দেন সাফল্য। দলও পায় জয়। সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে জয় দিয়ে আবুধাবি টি-টেন লিগ শুরু করেছে বাংলা টাইগার্স।

মঙ্গলবার শেখ জায়েদ স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রানের সংগ্রহ বড় পায় তারা। জবাব দিতে নেমে নির্ধারিত ১০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১১২ রানের বেশি করতে পারেনি নিউইয়র্ক স্ট্রাইকার্স।

শুরুতে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সকে দারুণ শুরু এনে দেন এভিন লুইস। ২ চার ও ৭ ছক্কায় ২২ বলে ৫৮ রান করে তিনি আউট হন রামপালের বলে। এছাড়া ১৭ বল খেলে ৩০ রান করেন কলিন মুনরো। শেষ দিকে নামা সাকিব আল হাসানের ব্যাটে ৬ বলে আসে অপরাজিত ১৩ রান।

বড় রান তাড়া করতে নেমে সাকিব আল হাসানের করা প্রথম ওভারেই উইকেট হারায় নিউইয়র্ক স্ট্রাইকার্স। ডিপ স্কয়ার লেগে সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটার রোহান মোস্তফার হাতে ক্যাচ তুলে দিয়ে শূন্য রানে আউট হন মোহাম্মদ ওয়াসিম।

দ্বিতীয় ওভার অবশ্য দারুণ ছিল নিউইয়র্কের জন্য, জ্যাক বলের করা ওভারে আসে ২৫ রান। বোলিংয়ে এসে আবার একটি দারুণ ওভার করেন সাকিব। এবার তিনি দেন কেবল ৫ রান। পরের ওভারের পঞ্চম বলে চার চার ও দুই ছক্কা হাঁকিয়ে ১৩ বল খেলে ৩৪ রান করে আউট হন আজম খান।

এরপর রোমারিও শেফার্ডের ব্যাটে চড়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল নিউইয়র্ক। কিন্তু ম্যাচ বদলে যায় রোহান মোস্তাফার করা অষ্টম ওভারে, তিনি দেন মাত্র ৭ রান। শেষ দুই ওভারে ৪৬ রান দরকার ছিল নিউইয়র্কের। পোলার্ড চেষ্টা করলেও জেতাতে পারেননি দলকে।    

সংক্ষিপ্ত স্কোর :

বাংলা টাইগার্স : ১৯ রানে জয়ী।

বাংলা টাইগার্স ১৩১/৫ (১০ ওভার) এভিন লুইস ৫৮, কলিন মুনরো ৩০; ওয়াহাব রিয়াজ ২৩ রানে দুই উইকেট।

নিউ ইয়র্ক স্ট্রাইকার্স :১১২/৮ (১০ ওভার) আজম খান ৩৪, পোলার্ড ৪৫, রোহান মোস্তফা ২০ রানে দুই উইকেট।

ম্যাচ সেরা : এভিন লুইস