সাক্ষাৎকার

সাকিবের বায়োপিক বানাতে চান সৃজিত

Looks like you've blocked notifications!
কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি, মিথিলা ও সাকিব আল হাসান। ছবি : এনটিভি অনলাইন

বিবাহবার্ষিকী পালন করতে সম্প্রতি বাংলাদেশে এসেছেন কলকাতার গুণী নির্মাতা সৃজিত মুখার্জি। একই সময়ে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজ চলায় সাকিব আল হাসানের খেলা দেখার সুযোগ হাতছাড়া করেননি সৃজিত। প্রিয় তারকার খেলা দেখতে গেলেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সেখানে এনটিভি অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে সৃজিত জানালেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক বানাতে চান তিনি।

এনটিভি অনলাইনের পাঠকদের জন্য তুলে ধরা হলো সৃজিতের সাক্ষাৎকারের কিছু অংশ :

এনটিভি অনলাইন : প্রথমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বসে খেলা দেখছেন, কেমন লাগছে?

সৃজিত : দারুণ লাগছে মাঠে এসে খেলা দেখতে। আমি বাংলাদেশের ভক্ত। বাংলাদেশের ক্রিকেট মাঠে এই প্রথম এলাম। এ ছাড়া ঐতিহাসিক মাঠ, খুব ভালো লাগছে। মাঠে ঢুকে অনেক স্মৃতি মনে পড়ছে। টেস্ট ক্রিকেট তো আলাদা মজা। আলাদা একটা আনন্দ। সবকিছু মিলিয়ে জমজমাট লাগছে।

এনটিভি অনলাইন : বাংলাদেশের কোন ক্রিকেটারকে সবচেয়ে বেশি ভালো লাগে?

সৃজিত : সাকিবকে অবশ্যই বেশি ভালো লাগে। তাঁর খেলা দেখতেই মাঠে ছুটে আসা। মাঠে ঢুকেই দেখলাম হাসান আলীকে দুর্দান্ত কাভার ড্রাইভ মারলেন সাকিব। এটা দেখেই আমার মন জুড়িয়ে গেছে। এটা দারুণ ব্যাপার। উনি বিশ্বসেরা অলরাউন্ডার। সামনে থেকে ওনার খেলা দেখা খুব ভালো লাগার।

এনটিভি অনলাইন : সাকিবের বায়োপিক বানানোর কোনো চিন্তা আছে কি না?

সৃজিত : আমি তো এটা দেখে খুব অবাক যে, সাকিব আল হাসানের মতো খেলোয়াড়ের বায়োপিক এখনো কেন বানানো হয়নি! এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডারের বায়োপিক কে বানাবে সেটি নিয়ে তো হুড়োহুড়ি লেগে যাওয়ার কথা। আমি সেটা নিয়ে খুব আগ্রহী।

এনটিভি অনলাইন : সাকিবের সাথে এ ব্যাপারে কোনো যোগাযোগ হয়েছে কি না?

সৃজিত : সাকিবের সঙ্গে এই বিষয়ে আমার এখনো কথা হয়নি। ওনার সঙ্গে সেরা বাঙালির একটি অনুষ্ঠানে আলাপ হয়েছিল। এরপর কেকেআরের মাধ্যমে কথা হয়েছিল। আমি জানিও না এটা নিয়ে উনার কোনো আগ্রহ আছে কি না। বায়োপিক নিয়ে কোনো কথা হয়নি এখনো।

এনটিভি অনলাইন : সাকিবের বায়োপিক বানাতে চাওয়ার কারণ কি?

সৃজিত : সাকিব সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন। আমার মনে হয়, ওনার জীবনের গল্পটা খুব ইন্টারেস্টিং হবে। অনেক মশলা আছে আমার মনে হয়। অনেক উপাদান আছে। সবকিছু মিলিয়ে তাঁর জীবনটা আমার খুব সিনেমাটিক মনে হয়। তাই এত আগ্রহ।

এনটিভি অনলাইন : বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে অনুসরণ করেন কি না?

সৃজিত : উনি তো একজন দারুণ মানুষ। ওনার জীবন খুব অনুপ্রেরণাদায়ক। উনি খুব সাহসী মানুষ। ওনার প্রতিবাদী চরিত্র খুব টানে। শুধু ক্রিকেটার হিসেবে নয়, একজন মানুষ হিসেবে আমি ওনার ভক্ত।

এনটিভি অনলাইন : বাংলাদেশের ক্রিকেট নিয়ে আপনার আগ্রহ কেমন?

সৃজিত : ক্রিকেট নিয়ে আমি সবসময় আগ্রহী। সেটা সাকিব হোক বা যে কেউ। শুধু সাকিব কেন বাংলাদেশের ক্রিকেটের উত্থানও রূপকথার মতো। এই উত্থান নিয়েও আমার ছবি বানাতে ইচ্ছে করে। মাঠে বসেই এসব নিয়ে ভাবছিলাম।

এনটিভি অনলাইন : বাসায় ভারত-বাংলাদেশ ম্যাচের সময় কেমন উত্তেজনা থাকে?

সৃজিত : বাংলাদেশ-ভারতের খেলায় আমি ভারতের সাপোর্টার। তবে ভারত ছাড়া অন্য কোনো দলের বিপক্ষে খেলা হলে বাংলাদেশকে সাপোর্ট করি। বাংলাদেশ ছাড়া অস্ট্রেলিয়াকে ভালো লাগে। তরুণদের মধ্যে শাহীন শাহ আফ্রিদিকে খুব ভালো লাগে। নিউজিল্যান্ডের খেলোয়াড়দের ভালো লাগে। তবে ভারত-বাংলাদেশের ম্যাচ হলে বাসায় খুব টেনশেনের আবহ থাকে। মাঠে যেমন থাকে বাসায়ও তেমন থাকে। মুশফিকুর রহিম ও বিরাট কোহলির মধ্যে যেমন লড়াই লড়াই মনোভাব থাকে, তেমনটাই বিরাজ করে।

এনটিভি অনলাইন : বর্তমানে কী নিয়ে ব্যস্ততা চলছে?

সৃজিত : মিতালি রাজের জীবন নিয়ে যে বায়োপিক করলাম—‘সাবাস মিতু’ সেটার কাজ শেষ। সেটা ৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে। পঙ্কজের সঙ্গে যেটা করলাম সেটাও শেষ। ফেলুদা সিজন-২ এর কাজ শেষ। অনেকগুলো ছবি মুক্তির অপেক্ষায়। নতুন গল্প নিয়ে বললে, সাকিবের বায়োপিক নিয়ে ভাবছি। খুব আগ্রহ আমার এটা নিয়ে। যদি সুযোগ পাওয়া যায়। সাকিবের সঙ্গে রকিবুল হাসানের বায়োপিক নিয়েও ভাবছি।