সাফজয়ী নারী ফুটবল দলকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সংবর্ধনা

Looks like you've blocked notifications!
কেন্দ্রীয় শহিদ মিনারে সোমবার সন্ধ্যায় জাতির বীরকন্যাদের সংবর্ধনা দেয় সম্মিলিত সাংস্কৃতিক জোট। ছবি : সংগৃহীত

দেশের বীর নারী ফুটবলাররা সম্প্রতি সাফ ফুটবল শিরোপা জয় করে জাতিকে বিশ্বের বুকে গর্বিত করেছেন। তাদের ঐতিহাসিক সাফল্যে বিশ্বজুড়ে বাঙালিরা উচ্ছ্বসিত। জাতির এই বীরকন্যাদের সংবর্ধনা দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহিদ মিনারে এ আয়োজনে সংস্কৃতিকর্মীদের সাথে ছিলেন দেশের বরেণ্য ব্যক্তিরা।

আয়োজনের শুরুতে নারী ফুটবল দলের ফুটবলার এবং কর্মকর্তারা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ভাষা শহীদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং জাতীয় চার নেতাসহ দেশের জন্য প্রাণ দেওয়া সব শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় মূল পর্ব। ক্রীড়াবিদ ও কর্মকর্তাদের বরণ করে নেন সংস্কৃতিজনেরা। এরপর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় গান, নাচ ও আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। ফুটবলার এবং কোচসহ নারী ফুটবল দলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। এরপর আইএফআইসি ব্যাংক ও বিশিষ্ট সংস্কৃতিজনদের সহযোগিতায় ক্রীড়াবিদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রতিনিধির হাতে আর্থিক সম্মাননার চেক তুলে দেওয়া হয়। এরপর ছিল আলোচনা পর্ব।

কেন্দ্রীয় শহিদ মিনারে সোমবার সন্ধ্যায় জাতির বীরকন্যা সাফজয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংস্কৃতিক পরিবশেনা। ছবি : সংগৃহীত

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অংশ নেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সংস্কৃতিজন আসাদুজ্জামান নূর এমপি, রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, লাকী ইনাম, তিমির নন্দী, শাহীন সামাদ, ঝুনা চৌধুরী, মিনু হক, সারা যাকের, কামাল পাশা চৌধুরী, কাজী মিজানুর রহমান, আইএফআইসি ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার এবং অধিনায়ক সাবিনা খাতুনসহ নারী ফুটবল দলের সদস্য ও কর্মকর্তারা।