সাফের ফাইনালে ৩-০ গোলে এগিয়ে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ বনাম নেপাল ম্যাচ। ছবি : বাফুফে

সাফ চ্যাম্পিয়নশিপ মানেই বাংলাদেশের মেয়েদের দাপট। আরও একবার সুযোগ সেই দাপট ধরে রেখে শিরোপা জেতার। সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের বিপক্ষে লড়াই করছে বাংলার বাঘিনীরা। প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে বাংলাদেশ।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। তবে ফরোয়ার্ডদের মিসের মহড়ায় গোলের দেখা পাচ্ছিল না বাংলাদেশ। শুরুর দিকে তেমন জোরালো কোনো আক্রমণ করতে পারেনি বাংলাদেশ।

২৩তম মিনিটে এগিয়ে যেতে পারত নেপাল। তবে বাংলাদেশ গোলরক্ষক রূপনা চাকমার বিশ্বস্ত হাতে সে যাত্রায় রক্ষা পায় বাংলাদেশ।

প্রথমার্ধের ৩১তম মিনিটে রিপার বাড়ানো বল অধিনায়ক শামসুন্নাহার নিয়ন্ত্রণে না নিতে পারায় গোল বঞ্চিত হয় বাংলাদেশ। এরপর ৩৬তম মিনিটে আবারও গোলের সুবর্ণ সুযোগ পায় বাংলাদেশ। এবারও জালে বল জড়াতে ব্যর্থ হন শামসুন্নাহার। পরের মিনিটেই রিপার দূরপাল্লার শট ঠেকিয়ে দলকে কোনোমতো রক্ষা করেন নেপাল গোলরক্ষক।

তবে ম্যাচের ৪১তম মিনিটে নেপাল রক্ষণের ভুলে গোলের সুযোগ পায় বাংলাদেশ। যা হাতছাড়া করেনি ফরোয়ার্ড রিপা। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই ফুটবলার। তার গোলেই ১-০ গোলের লিড নেয় বাংলাদেশ।

১ গোলে থেমে থাকেনি বাংলাদেশ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে অধিনায়ক শামসুন্নাহারের নান্দনিক ফিনিশিংয়ে দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। তার এই গোলেই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।