সিতারা-ই-ইমতিয়াজ পাচ্ছেন বাবর আজম

Looks like you've blocked notifications!
বাবর আজমের ছবি তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

পাকিস্তান ক্রিকেটে ভরসার আরেক নাম বাবর আজম। ব্যাট হাতে যেমন অনবদ্য পারফর্ম করেন, তেমনি অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দেন দেশকে। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম খেলার মাঠে বহুবার পেয়েছেন সেরার স্বীকৃতি। এবার পেতে চলেছেন পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার সিতারা-ই-ইমতিয়াজ।

পাকিস্তানের সংবাদপত্র পাকিস্তান অবজারভার জানায়, পাকিস্তানের ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদান রাখায় আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) পাকিস্তান দিবসে বাবর আজমের হাতে এই পদক তুলে দেওয়া হবে।

২৮ বছর বয়সী বাবর আজম যে এই পুরস্কারটি পাবেন, তা জানা গিয়েছিল ২০২২ সালের ১৪ আগস্ট। সেদিন পাকিস্তান সরকার এই পদকের জন্য ২৫৩ জনের নাম ঘোষণা করেন, যারা দেশটির বিভিন্ন বিভাগে উল্লেখযোগ্য অবদান রাখছেন।

রাষ্ট্রপতি ভবন থেকে ২৩ মার্চ পুরস্কার গ্রহণ করার জন্য জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন বাবর আজম। পরদিন শুক্রবার (২৪ মার্চ) থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ।

নবম পাকিস্তানি ও সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে দেশটির তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদকটি পেতে চলেছেন বর্তমান ওয়ানডে র‍্যাংকিংয়ের এক নম্বরে থাকা ব্যাটার বাবর আজম। এর আগে পদকটি গলায় পরার সৌভাগ্য হয়েছিল জাভেদ মিঁয়াদাদ, ইনজামামুল হক, মিজবাউল হক, শহীদ আফ্রিদি, ইউনিস খান, মোহাম্মদ ইউসুফ, সাঈদ আজমল ও সরফরাজ আহমেদের।