সিরিজ জয়ের ম্যাচে তামিম ফিরলেন পুরনো ঢঙে

Looks like you've blocked notifications!
ঐতিহাসিক সিরিজের শেষটা আপন ঢঙেই রাঙালেন তামিম ইকবাল। ছবি : বিসিবি

বাংলাদেশের ক্রিকেটে সেরা ওপেনার কে—এমন প্রশ্নে যে নামটি আসে তা তামিম ইকবাল খানের। বহুদিন আগে থেকেই তার নামের আগে বসে দেশসেরা ওপেনারের তকমা। নিজেকে প্রমাণের আর কিছু বাকি নেই তামিমের। আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্পর্শ করেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটে প্রথম বাংলাদেশি হিসেবে ১৫ হাজার রান। কিন্তু, সেই ম্যাচে ২৩ রানের বেশি করতে পারেননি তামিম ইকবাল।

কথায় বলে, ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পার্মানেন্ট। তামিম তা আরও একবার প্রমাণ করলেন। গতকাল প্রকাশিত আইসিসি ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ে ৩ ধাপ পিছিয়ে পড়েন তামিম৷ সেই আক্ষেপ নিয়ে আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) আইরিশদের বিপক্ষে খেললেন ৫ চার ও ২ ছয়ে; ৪১ বলে ৪১ রানের হার না মানা ইনিংস। খুব আহামরি কিছু নয়, তবে তামিম রানে ফিরলেন, স্বস্তির জায়গাটা সেখানেই।

ওয়ানডে অধিনায়ক আজ হয়ে গেলেন এক ইতিহাসের অংশ। আয়ারল্যান্ডের বেঁধে দেওয়া ১০২ রানের মামুলি টার্গেট তামিম-লিটন পার করেন মাত্র ১৩.১ ওভারে কোনো উইকেট না হারিয়েই। যা বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে প্রথমবারের মতো প্রতিপক্ষকে ১০ উইকেটে হারানোর রেকর্ড।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের ঐতিহাসিক এই সিরিজের প্রতি ম্যাচেই ছিল নতুন নতুন রেকর্ড। যার শেষ তুলির আঁচড় টানলেন অধিনায়ক তামিম,  রানে ফেরা পুরনো তামিম; যে তামিমকে দেখতে চায় গোটা দেশ।