সুন্দরকে নিয়ে শঙ্কা, জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক রাহুল

Looks like you've blocked notifications!
  ভারতের নতুন অধিনায়ক কেএল রাহুল। ছবি : সংগৃহীত  

কেএল রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় দল আগামীকাল শনিবার জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে। দলের প্রধান কোচের দায়িত্বে থাকছেন ভিভিএস লক্ষ্মণ। ক্রিকবাজের খবরে জানা গেছে, ওয়াশিংটন সুন্দরকে ছাড়াই এই সিরিজে যাচ্ছে ভারত। সুন্দর সম্প্রতি ইংল্যান্ডের ম্যানচেস্টারে একটি লিস্ট এ খেলার সময় কাঁধে চোট পেয়েছিলেন।

সুন্দর যুক্তরাজ্য থেকে হারারেতে যাওয়ার কথা ছিল। কিন্তু তাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন থাকায় সন্দেহ দেখা দেয়। গত বুধবার ওল্ড ট্র্যাফোর্ডে ল্যাঙ্কাশায়ার ও ওরচেস্টারশায়ারের খেলার সময় সুন্দর বাঁ-কাঁধে চোট পান।

ল্যাঙ্কাশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের হয়ে খেলেছেন সুন্দর। ক্রিকবাজকে কাউন্টির একজন মুখপাত্র বলেন, ‘আমরা আপডেটের অপেক্ষায় আছি। আমি এটি পাওয়ার সাথে সাথে আপনাকে জানাব, আশা করি আজই পারব।’

এদিকে লক্ষ্মণ নিয়মিত কোচ রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে দলের দায়িত্বে রয়েছেন। তিনি সম্প্রতি দুই মাসের ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর করে ফিরেছেন। ভারত জিম্বাবুয়েতে তিনটি ওডিআই খেলবে, যা আইসিসি সুপার লিগের অংশ।

১৫ সদস্যের দলে কেএল রাহুল ছিলেন শেষ মুহূর্তের সংযোজন। অবশ্য প্রথমে শিখর ধাওয়ানের নেতৃত্বে দল ঘোষাণা করা হয়েছিল। নতুন করে রাহুলকে অধিনায়ক করা হয়েছে। হারারে স্পোর্টস ক্লাবে ১৮, ২০ এবং ২২ আগস্ট তিনটি ওয়ানডে।

সম্প্রতি ভালো ফর্মে আছে জিম্বাবুয়ে। গত ১০ আগস্ট শেষ হওয়া ওয়ানডে এবং টি-টোয়েন্টি বাংলাদেশকে হারিয়েছে।