সুমন-সাকিলের দাপুটে বোলিংয়ে দুদিনেই জিতল ঢাকা

Looks like you've blocked notifications!
সুমন খান। ছবি : সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে রংপুর বিভাগকে ইনিংস ও ৬২ রানে হারিয়েছে ঢাকা। মাত্র দুইদিনে শেষ হলো ম্যাচটি। সুমন খান ও সালাউদ্দিন সাকিলের বোলিং তোপের মুখে দাঁড়াতেই পারেনি রংপুরের ব্যাটাররা।

এর আগে একমাত্র ইনিংসে নাদিফ চৌধুরীর ৯০ রানে ভর করে ঢাকা পায় ২১০ রানের সংগ্রহ। কিন্তু এই রানও যে জন্য এতো বেশি হবে, তা কি ভাবতে পেরেছিল ঢাকা? নাদিফ যেখানে একাই করেন ৯০ রান, সেখানে দ্বিতীয় ইনিংসে পুরো রংপুরের সংগ্রহ মোটে ৫৬ রান।

প্রথম দিন ৯২ রানে অলআউট হলেও দ্বিতীয় ইনিংসে অবস্থা আরও বাজে ছিল। ৫৬ রানে সব অলআউট। শেরেবাংলা স্টেডিয়ামের ঘাসের উইকেটে টানা দুইদিন আগুন ঝরান সুমন।

প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পর ঢাকার এই পেসার দ্বিতীয় ইনিংসে শিকার করেন ৪ উইকেট। দ্বিতীয় ইনিংসে আরেক পেসার সাকিলও তুলে নেন ৪ উইকেট।

এর আগে প্রথম দিন ৫ উইকেটে ১২২ রান নিয়ে শেষ করা ঢাকা দ্বিতীয় দিনের শুরুতে হোঁচট খায়। দিনের প্রথম বলে চোট পেয়ে মাঠ ছাড়েন ৩০ রানে অপরাজিত থাকা নাদিফ। কিছুক্ষণ পর টানা দুই ওভারে সুমন ও রিপন মণ্ডল আউট হলে ফের ব্যাটিংয়ে নামেন নাদিফ। খেলেন ৯০ রানের দারুণ এক ইনিংস।

তবে অল্প সংগ্রহেও রংপুরকে ইনিংস ব্যবধানে হারানোর মূল কারিগর সুমন খান। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন সুমন।