স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স  

Looks like you've blocked notifications!
ফ্রান্স ও স্পেনের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

দ্বিতীয়ার্ধে পিছিয়ে পড়ার পর হারের শঙ্কায় পড়ে গিয়েছিল ফ্রান্স। তবে শেষ দিকে কোনো অঘটন হয়নি। ঘুরে দাঁড়িয়ে স্পেনের জালে দুই গোল দিয়ে জয় তুলে নেয় বিশ্বচ্যাম্পিয়নরা। স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের চ্যাম্পিয়ন হয়েছে দিদিয়ে দেশমের দল।

মিলানের সান সিরোয় রোববার রাতে উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় আসরের ফাইনালে স্পেনকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। স্পেনের হয়ে একমাত্র গালটি করেন মিকেল ওইয়ারসাবাল। আর ফ্রান্সের হয়ে জালের দেখা পান করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পে।

প্রথম দল হিসেবে বিশ্বকাপ, ইউরো ও নেশন্স লিগ-তিনটিই জয়ের কীর্তি গড়ল ফ্রান্স। এর আগে ২০১৯ সালে নেশন্স লিগের প্রথম আসরের শিরোপা জিতেছিল পর্তুগাল।

এদিন বল দখলে এগিয়ে ছিল স্পেন। গোলের জন্য ১২ শটের চারটি লক্ষ্যে যাওয়ার মতো ছিল তাদের। বিপরীতে ফ্রান্সের ১২ শটের পাঁচটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো।

এদিন প্রথমার্ধে গোল পায়নি দুদল। বিরতির পর ৬৪ মিনিটে এগিয়ে যায় স্পেন। বুসকেতসের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ওইয়ারসাবাল।

জবাব দিতে সময় নেয়নি ফ্রান্সও। এক মিনিট পরই বেনজেমার অসাধারণ গোলে সমতায় ফেরে তারা। এরপর ৮০ মিনিটে বেনজেমা গোল করলে ফ্রান্সের জয় নিশ্চিত হয়।