স্বপ্ন পূরণ হওয়ায় লিটনের বাঁধভাঙা উল্লাস

Looks like you've blocked notifications!
সতীর্থদের সঙ্গে লিটন দাস। ছবি : সংগৃহীত

নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের চোটে হুট করে নেতৃত্বের ভার আসে লিটন দাসের ওপর। অধিনায়ক হিসেবে নিজের প্রথম পরীক্ষাতেই পাশ লিটন। শক্ত প্রতিপক্ষ ভারতের বিপক্ষে বাজিমাত করলেন অধিনায়ক। অধিনায়ক হিসেবে ভারতের বিপক্ষে সিরিজ জয়টা অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই লিটনের কাছে। ম্যাচ শেষে আনন্দটাই ফুটে উঠল ডানহাতি এ ব্যাটের মুখে। 

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল লাল সবুজের দল। সিরিজের শেষ বাংলাদেশের সামনে সুযোগ ভারতকে হোয়াটওয়াশ করার। 

সিরিজ জয়ের পর অধিনায়ক লিটন বলেছেন, ‘সত্যি বলতে খুব খুশি লাগছে। অধিনায়ক হিসেবে সিরিজ জয়— এটা স্বপ্ন পূরণের মতো। ফিল্ডিংয়ে নামার আগে আমি ঠিক করলাম মিরপুরে ২৪০ই জয়ের জন্য যথেষ্ট। আমরা ছয় উইকেট হারিয়েছি কিন্তু মিরাজ ও মাহমুদউল্লাহ ভাই যেভাবে খেলেছেন তা অসাধারণ। দ্বিতীয় ইনিংসে উইকেট ভালো ছিল। সাফল্য পেতে আমি শুধু বোলার পরিবর্তন করেছি। এবার আমরা চট্টগ্রামেও ম্যাচ জেতার জন্য যাচ্ছি।’

আজ বুধবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। এদিন টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২৭১ রান করে বাংলাদেশ। দলের বড় পুঁজি পাওয়ার মূল নায়ক মেহেদী হাসান মিরাজ। তাঁর সেঞ্চুরিতে চড়েই মূলত বড় পুঁজি পায় বাংলাদেশ। যাতে ভর করে জয়ের নাগাল পায় লাল-সবুজের দল। 

বাংলাদেশের দেওয়া ২৭২ রানের জবাবে ব্যাটে নেমে নির্ধারিত ওভারে  ২৬৬ রানে থামে ভারত। শেষ দিকে জয়ের আশা জাগানো রোহিত ২৮ বলে ৫১ রানের চমৎকার ইনিংস উপহার দেন।