স্যাম-আদিলের বলে এলোমেলো পাকিস্তান

Looks like you've blocked notifications!
উইকেট নিয়ে উড়ন্ত স্যাম কারান। ছবি: সংগৃহীত

সাধে তো আর বলা হয় না ‘আনপ্রেডিক্টেবল পাকিস্তান’! কে বলবে মূলপর্বে বাদ পড়ার শঙ্কায় ধুকতে থাকা পাকিস্তান ফাইনালে আসবে? তাও আবার সেমিফাইনালে ওঠা দুর্দান্ত ফর্মে থাকা কিউইদের হারিয়ে। কেবল নামটি পাকিস্তান, আর সঙ্গে যুক্ত ‘আনপ্রেডিক্টেবল’ এর কারণেই হয়তো।

আজ রোববার মেলবোর্নে টসে জিতে পাকিস্তানের বিপক্ষে ফিল্ডিং নেয় ইংল্যান্ড। ব্যাটে নেমে ইংলিশ বোলারদের বিপক্ষে রান তুলতেই হিমশিম খাচ্ছিলেন বাবর-রেজওয়ান। এমন পরিস্থিতে পাকিস্তান বিধ্বস্ত হয় স্যাম কারান এবং আদিল রশিদের বলে।

স্যাম ৪ ওভার বল করে দেন মাত্র ১২ রান! বিনিময়ে নিয়েছেন ৩ উইকেট। পাকিস্তানের ১৩৭ রানের ইনিংসের মূলভাব এখানেই নিহিত। স্যাম কারানের ২৪ বলের মধ্যে ১৫ বলই ছিল রানশূন্য। সে হিসেবে প্রায় ৬২ শতাংশ বল ডট করেছেন এই বাঁহাতি মিডিয়াম ফাস্ট বোলার। দেননি কোনো চার বা ছক্কা মারার সুযোগ।

অন্যদিকে ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আদিল রশিদ। এই ৪ ওভারের মধ্যে রয়েছে ১ ওভার মেডেন। রশিদ ডট বল দিয়েছেন ১০ টি। খেয়েছেন একটি চারের মার। গড়ে ৪২ শতাংশ বল ডট দিয়েছেন এই লেগব্রেক বোলার।

স্যাম-আদিলের এই ৮ ওভারেই পিছিয়ে পড়ে বাবর আজমের দল। দুজনের ৪৮ বলে মাত্র ৩৪ রান নিতে পারে পাকিস্তান, হারায় ৫ উইকেট। আর এমন বোলিং নৈপুণ্য অল্প রানেই থামতে বাধ্য করে পাকিস্তানকে।