হঠাৎ অস্ট্রেলিয়া কোচের পদত্যাগ

Looks like you've blocked notifications!
এখন আর অস্ট্রেলিয়া দলের কোচের পদে নেই জাস্টিন ল্যাঙ্গার। ছবি : সংগৃহীত  

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন জাস্টিন ল্যাঙ্গার। আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ল্যাঙ্গারের কোচিংয়ে অস্ট্রেলিয়া সম্প্রতি পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারিয়েছে। এছাড়া গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপাও জিতেছে অস্ট্রেলিয়া। চার বছর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন জাস্টিন ল্যাঙ্গার।

গতকাল শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেন ল্যাঙ্গার। বোর্ডের সঙ্গে মনমালিন্যের কারণে নাকি পদত্যাগ করেন তিনি। জুন পর্যন্ত সিএ’র সঙ্গে চুক্তি ছিল তাঁর।

ল্যাঙ্গারের ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ডিএসইজি এক বিবৃতিতে জানায়, ‘ডিএসইজি নিশ্চিত করছে, আমাদের মক্কেল জাস্টিন ল্যাঙ্গার আজ (শুক্রবার) অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। গতকাল সন্ধ্যায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তটি এখন থেকেই কার্যকর হবে।’

অস্ট্রেলিয়া আর কদিন পর পাকিস্তান সফরে যাবে। ল্যাঙ্গারের জায়গায় অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড কোচিংয়ের দায়িত্ব নেবেন। ম্যাকডোনাল্ড অস্ট্রেলিয়া দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন।