‘হাথুরুসিংহেকে পেয়ে উপকৃত হবে বাংলাদেশ’

Looks like you've blocked notifications!
চন্ডিকা হাথুরুসিংহে ও রঙ্গনা হেরাথ। ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে নিজের দ্বিতীয় অধ্যায় শুরু করতে যাচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। আগামীকাল (২০ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশে পা চন্ডিকা হাথুরুসিংহে। এরপরই বাংলাদেশ দল নিয়ে কাজ শুরু করবেন প্রধান কোচ।

প্রধান কোচ বাংলাদেশে পা রাখার আগেই আশার কথা শোনালেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনি নিজেও একজন শ্রীলঙ্কান। এবার আরেক লঙ্কান কোচসহ একত্রে সামলাবেন বাংলাদেশকে।

হাথুরুসিংহের অধীনে প্রথম মেয়াদেও ভালো করেছিল বাংলাদেশ। এবার দ্বিতীয় মেয়াদেও বাংলাদেশ উপকৃত হবে বলে মনে করেন হেরাথ। আজ রোববার (১৮ ফেব্রুয়ারি) হেরাথ সাংবাদিকদের বলেছেন, ‘তার (হাথুরুসিংহে) ক্ষেত্রে ব্যাপারটি হলো, সে আগেও বাংলাদেশে কাজ করেছে। ওই সময় ভালো করেছে। তার সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে আমার। পরে তার কোচিংয়েও খেলেছি আমি। এদিক থেকে তার ব্যাপারে আমার মূল্যায়ন ইতিবাচক। তার ওপর আমার বিশ্বাস আছে। আমি নিশ্চিত, তাকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট উপকৃত হবে।’

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ দিয়েই শুরু হবে হাথুরুসিংহে দ্বিতীয় মেয়াদের দায়িত্ব। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ১৪ জনের ঘোষিত ওয়ানডে দল ছাড়াও ২১/২২ জন ক্রিকেটার নিয়ে অনুশীলন শুরু করবেন হাথুরুসিংহে। সেই জন্যই আগেভাগেই আসছেন তিনি। আগামী ১ মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ।

এরপর ৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে হবে মিরপুর শেরেবাংলাতেই। আর ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে শেষে ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। ১২ ও ১৪ মার্চ বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে মিরপুর শেরেবাংলায়।