হারের পরে জরিমানা দিতে হলো ভারতকে

Looks like you've blocked notifications!
ভারতের ওয়ানডে ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

প্রথমত হার দিয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরু করেছে ভারত, দ্বিতীয়ত গুনতে হয়েছে জরিমানা। তাতে জলে কুমির ডাঙায় বাঘের মতো অবস্থা হয়েছে রোহিত শর্মার। মূলত সিরিজের প্রথম ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে ভারতকে এই জরিমানা গুনতে হবে।

গতকাল রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে ১ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ওই ম্যাচে ভারত বল করেছে ৪৬ ওভার। কিন্তু সেটি করতে রোহিত শর্মার দলের বেশি সময় লেগেছিল। তাতে করা হয়েছে জরিমানা।

আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য গুনতে হবে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা। ভারত নির্ধারিত সময়ের চেয়ে ৪ ওভার পিছিয়ে ছিল। ফলে তাঁদের ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে। ওই ম্যাচের আম্পায়ার তানভীর আহমেদ ও মাইকেল গফ, টিভি আম্পায়ার শরফৌদউল্লাহ ইবনে শহীদ এবং চতুর্থ আম্পায়ার গাজী সোহেলের অভিযোগের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

এদিকে ভারতের ওয়ানডে অধিনায়ক রোহিত শর্মা নিজের ভুল স্বীকার করেছেন। তাতে কোনো আনুষ্ঠানিক শুনানির আয়োজন করা হয়নি।

আগামী ৭ ডিসেম্বরে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডের পরে ১০ ডিসেম্বর চট্টগ্রামে হবে তৃতীয় ওয়ানডে। এরপর প্রথম টেস্ট মাঠে গড়াবে ১৪ ডিসেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর থেকে, ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম।