হার দিয়ে বিপিএল শেষ করল চট্টগ্রাম

Looks like you've blocked notifications!
রংপুর বনাম চট্টগ্রাম ম্যাচ। ছবি : বিসিবি

টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। স্রেফ নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছিল তারা। সুযোগ ছিল শেষটা অন্তত রাঙানোর। সেই সুযোগও হাতছাড়া করল চট্টগ্রাম। হার দিয়ে টুর্নামেন্ট শেষ করলো আফিফ-জিয়াউররা।

বিপিএলে আজ (৮ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩২ রানের বেশি তুলতে পারেনি চট্টগ্রাম। জবাবে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চলতি বিপিএলের অন্যতম শক্তিশালী দল রংপুর রাইডার্স।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে চট্টগ্রাম। ৩০ রানে মধ্যে তিন ব্যাটারকে হারিয়ে বড় ধাক্কা খায় চট্টগ্রাম। উসমান খান ২, মেহেদি মারুফ ৪ ও ম্যাক্স ১১ রান করে সাজঘরে ফেরেন।

শুরুর চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন আফিফ হোসেন-কার্টিস ক্যাম্পাররা। যদিও ব্যর্থতার পরিচয় দেন তারাও। আফিফ হোসেন ১৫ ও কার্টিস ক্যাম্পার ৭ রান করে আউট হলে চট্টগ্রামের বড় স্কোরের আশা শেষ হয়ে যায়।

এরপর ৬০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলা চট্টগ্রামের হাল ধরেন তৌফিক খান ও জিয়াউর রহমান। এই দুই ব্যাটারের ব্যাটে লড়াকু সংগ্রহের আশা দেখে চট্টগ্রাম। তারাও খুব বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি। তৌফিক ২৮ ও জিয়াউর ৩৩ রান করে বিদায় নেয়। 

শেষদিকে মৃত্যুঞ্জয় ও ভিয়াসকান্তের ব্যাটে ভর করে কোনোমতে ১৩২ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম। রংপুরের হয়ে রকিবুল দুটি, রউফ দুটি ও আজমত উল্লাহ, হাসান, রিপন যথাক্রমে একটি করে উইকেট নিয়েছেন।

১৩৩ রানের মাঝারি সংগ্রহ তাড়া করতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দেয় দুই ওপেনার নাইম শেখ ও রনি তালুকদার। দলীয় ৩৮ রানে নিহাদুজ্জামানের শিকারে পরিণত হন নাইম। ব্যক্তিগত ২০ রানে সাজঘরে ফেরেন এই ব্যাটার।

অল্প রানের ব্যবধানে ফিরে যান আরেক ওপেনার রনি তালুকদার। জিয়াউর রহমানের বলে ক্যাচ তুলে দিয়ে ২৮ রানে ফেরেন রনি। এরপর রহমানউল্লাহ গুরবাজ ও নুরুল হাসান সোহান মিলে দেখেশুনে ব্যাটিং করতে থাকেন। সোহানের সঙ্গে ৪৮ রানের পার্টনারশিপ গড়ে দলীয় ১০৬ রানে আউট হন গুরবাজ। ৩০ বলে ৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই আফগান ক্রিকেটার।

এরপর বাকি কাজটুকু সারতে খুব বেশি কষ্ট হয়নি রংপুরের। ৬ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে সোহানের দল। সোহান ১৫ ও টম ক্যাডমোরে ২০ রানে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ২০ ওভারে ১৩২/৮ ( উসমান ২, ম্যাক্স ১১, মেহেদি ৪, আফিফ ১৫, তৌফিক ২৮, কার্টিস ৩, জিয়াউর ৩৩, মৃত্যুঞ্জয় ১৭*, ভিয়াসকান্ত ১১* ; রকিবুল ৪-০-২৬-২, আজমতউল্লাহ ৪-০-২৮-১, রউফ ৪-০-১৪-২, হাসান ৪-০-৩৫-১, রিপন ৪-০-২৬-১)।

রংপুর রাইডার্স : ১৬ ওভারে ১৩৫/৩ (নাইম ২০, রনি ২৮, গুরবাজ ৪৬, সোহান ১৫*, টম ২০*; মৃত্যুঞ্জয় ৩-০-২৫-০, মেহেদি ৩-০-৩২-০, ভিয়াসকান্ত ৩-০-২৩-০, নিহাদুজ্জামান ৪-০-২৪-২, জিয়াউর ২-০-১৯-১, কার্টিস ১-০-১২-০)।

ফলাফল : রংপুর রাইডার্স ৭ উইকেটে জয়ী।