হায়দরাবাদকে উড়িয়ে মুম্বাইয়ের জয়ের স্বস্তি

Looks like you've blocked notifications!
ছবি : আইপিএল

শেষ ব্যাটার হিসেবে আউট হলেন ভুবনেশ্বর কুমার। ক্যাচ নিলেন রোহিত শর্মা। উইকেট পেলেন অর্জুন টেন্ডুলকার। আইপিএলে বাবার ক্লাব মুম্বাইয়ের জার্সি গায়ে দ্বিতীয় ম্যাচে এসে প্রথম উইকেটের দেখা পেলেন শচীনপুত্র। এতে পতন ঘটেছে প্রতিপক্ষ হায়দরাবাদের দশম উইকেটের। মুম্বাইয়ের কাছে হারের তিক্ততা নিয়ে মাঠ ছাড়ে অরেঞ্জ আর্মিরা।

আইপিলে মঙ্গলবার (১৮ এপ্রিল) মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্স। হায়দরাবাদের ঘরের মাঠ রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে হায়দরাবাদকে ১৪ রানে হারায় মুম্বাই।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে মুম্বাই। জবাবে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রান করে হায়দরাবাদ। 

টসে জিতে মুম্বাইকে ব্যাটিংয়ে পাঠান হায়দরাবাদ অধিনায়ক এইডেন মার্করাম। মার্করামকে ভুল প্রমাণ করে মুম্বাইকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিষাণ। ওপেনিং জুটিতে আসে ৪১ রান। ১৮ বলে ২৮ রান করে নটরাজের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন রোহিত। মার্কো জেনসেনের শিকার হয়ে আরেক ওপেনার কিষাণ ফেরেন ৩৮ রান করে। ব্যাট হাতে এদিনও ব্যর্থ সূর্যকুমার যাদব করেন মাত্র ৭ রান। 

এরপর মুম্বাইয়কে টেনে নেন ক্যামেরুন গ্রীণ। ৪০ বলে ৬৪ রানের দারুণ একটি ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন তিলক ভার্মা। ৪ ছয় ও ২ চারে ১৭ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন তিনি। শেষ দিকে টিম ডেভিডের ১১ বলে ১৬ রানের ক্যামিওতে মুম্বাই পায় ১৯২ রানের সংগ্রহ। 

হায়দরাবাদের পক্ষে ২ উইকেট শিকার করেন জেনসেন। ১ টি করে উইকেট পান নটরাজ ও ভুবনেশ্বর। 

১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে হায়দরাবাদ। ২৫ রানেই দুই ব্যাটার হ্যারি ব্রুক (৯) ও রাহুল ত্রিপাঠিকে (৭) হারায় তারা। ২২ রান করে আউট হন অধিনায়ক মার্করাম। এরপর ক্রিজে নেমে তান্ডব চালানোর আভাস দিয়েছিলেন হেনরিখ ক্লাসেন। বিপজ্জনক হয়ে ওঠা ক্লাসেনকে থামান পিযুষ চাওলা। ১৬ বলে ৩৬ রান করে চাওলার বলে ডেভিডের মুঠোবন্দী হন ক্লাসেন। এরপর সাজঘরে ফেরেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। একপ্রান্তে দাঁড়িয়ে থেকে চেষ্টা করেছিলেন ধরে খেলার। কিন্তু ৪১ বলে ৪৮ রান করে পরিণত হন রাইলি মেরেডিথের শিকারে।

আগারওয়াল আউট হলে শেষ হয় হায়দরাবাদের প্রতিরোধ। লেজের দিকের ব্যাটাররা কাঙ্খিত জয় পেতে ব্যর্থ হয়। অলআউট হয় ১৭৮ রানে। মুম্বাই পায় ১৪ রানের জয়।

মুম্বাইয়ের হয়ে ২ টি করে উইকেট শিকার করেন চাওলা, মেরেডিথ ও বেহরেনডর্ফ। 

এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে মুম্বাই। আর ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে হায়দরাবাদের অবস্থান নবম।