১০ রানে অলআউট পুরো দল, ২ বলেই জিতল প্রতিপক্ষ

Looks like you've blocked notifications!
স্পেন ক্রিকেট দল। ছবি : স্পেন ক্রিকেট

মাত্র ১০ রানে অলআউট পুরোদল। জবাবে প্রতিপক্ষ জয় তুলে নিল মাত্র দুই বলে! কিছুটা অদ্ভূত হলেও এমন ঘটনা ঘটেছে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে। আর এমন ঘটনার জন্ম দিয়েছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যবর্তী আইরিশ সাগরে অবস্থিত ব্রিটিশ শায়ত্বশাসিত অঞ্চল ‘আইল অব ম্যান’।  

স্পেনের বিপক্ষে আইসিসি স্বীকৃত ম্যাচে এমন লজ্জার রেকর্ডের গড়েছে আইল অব ম্যান। আগে ব্যাট করে মাত্র ১০ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে দলটি। যেটা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এতো দিন এই রেকর্ড ছিল তুরস্কের দখলে। তারা অলআউট হয়েছিল ১৯ রানে। এবার সেই রেকর্ড ভেঙে দিল আইল অব ম্যান। এ ছাড়া বিগ ব্যাশে সিডনি থান্ডারেরও এমন লজ্জায় ডুবতে হয়েছিল। তারা অলআউট হয়েছিল ১৫ রান।

স্পেনের কার্তাফেনায় স্বাগতিক বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি আইরিশ সাগরের এই দ্বীপের ব্যাটাররা। মোহাম্মদ কামরান ও আতিফ মেহমুদ স্পেনের হয়ে ৪টি করে উইকেট নেন। তাঁরা দু’জনে মিলে ৮ ওভারে ৩টি মেডেন করে মাত্র ১০ রান দেন। এর মধ্যে কামরান হ্যাটট্রিকও তুলে নেন। আইল অব ম্যানের বাকি ২ উইকেট তুলেন নেন বাঁহাতি স্পিনার লর্ন বার্নস। তিনি অবশ্য কোনো রান দেননি। সবমিলিয়ে মাত্র ৮.৪ ওভারে থেমে যায় আইল অব ম্যান।

ছবি : আইল অব ক্রিকেট দলের ফেসবুক

ব্যাট হাতে আইল অব ম্যানের জোসেফ বুরোস ৭ বলে সর্বোচ্চ ৪ রান করেন। ২টি করে রান করেন জর্জ বুরোস, লুক ওয়ার্ড ও জ্যাকোব বাটলার। বাকি ৭ ব্যাটসম্যানের প্রত্যেকে আউট হয়েছেন শূন্য রানে।

১১ রানের জবাব দিতে নেমে মাত্র ২ বল সময় নিয়েছে স্পেন। রান তাড়ায় আওয়াইজ আহমেদ পর পর দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। আর নো বল থেকে আসে ১ রান। তাতে ১০ উইকেটের বিশাল জয় তুলে নেয় স্পেন।