আইপিএলে খেলবেন না জো রুট

Looks like you've blocked notifications!

পরিবার-পরিজনের সঙ্গে থাকার আনন্দ অন্য কিছুর তুলনা করাটা বোকামি। কথাটা এত দিন গল্প-উপন্যাসে থাকলেও জো রুট নতুন করে মনে করিয়ে দিলেন বিষয়টি। পরিবারের সান্নিধ্যে থাকার জন্য লাল লাখ ডলারের হাতছানি উপেক্ষা করলেন ইংল্যান্ড জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। পরিবার ও সদ্যজাত পুত্রকে সময় দেওয়ার জন্য এবারের আইপিএলকে না বলে দিলেন তিনি। আগামী ৫ এপ্রিল ভারতীয় ক্রিকেটের জমজমাট এ লড়াই শুরু হবে। ৪ ফেব্রুয়ারি নিলাম শুরু হবে। অন্য ক্রিকেটারদের সঙ্গে রুটও নিলামে উঠতেন। তবে রুট জানিয়ে দিলেন, আইপিএলে খেলার চেয়ে ছেলেকে সময় দেওয়াটাকেই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রুট বলেন, ‘আমার মনে হয়, আইপিএল খেলার চেয়ে আলফ্রেডের বেড়ে ওঠা দেখাটা বেশি গুরুত্বপূর্ণ। আর এটাই সেরা সুযোগ। তার সঙ্গে আরো সময় কাটানোর জন্যই আমি এ সিদ্ধান্ত নিয়েছি। আমি নিশ্চিত, আইপিএল খেললে অনেক অভিজ্ঞতা হতো, যেটা আমার ক্যারিয়ারের জন্য হতে পারত ইতিবাচক। তবে বাড়িতে থাকাটাকেই গুরুত্ব দিচ্ছি।’

গত বছরও আইপিএলে খেলেননি রুট। আইপিএলে না খেললেও ওয়ানডে সিরিজ খেলতে এখন ভারতে রয়েছে ইংল্যান্ড দল। সিরিজের প্রথম ম্যাচে বিরাট কোহলি ও কেদার যাদবের সেঞ্চুরিতে হেরে যায় ইংল্যান্ড। বৃহস্পতিবার কটকে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।