জার্সি নিয়ে দুর্ভোগে ভারত

Looks like you've blocked notifications!
বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট সামনে রেখে ৮ জুন-২০১৫, সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে ভারতীয় দল। ছবি : এএফপি

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে কালো জার্সি পরে প্র্যাকটিস করেছেন ভারতের ক্রিকেটাররা। দেখতে বেশ সুন্দর হলেও এ নিয়ে তৈরি হয়েছে ঝামেলা। গরমে কালো রঙের পোশাকে হাঁসফাঁস উঠছে খেলোয়াড়দের।

এসব বিষয় নিয়ে কলকাতাভিত্তিক দৈনিক আনন্দবাজারের খবরে বলা হয়,  ভারতের জাতীয় দলের ম্যাচ জার্সি নিয়ে কোনো ঝামেলা নেই। যত সমস্যা প্র্যাকটিস জার্সি নিয়ে। এ জার্সি পরলে গরমের ঝামেলা তো আছেই। এটা ধোয়ার পর নাকি ছোটও হয়ে যাচ্ছে। আর এ সমস্যার জন্য দায়ী করা হয়েছে ভারতের জার্সি তৈরিকারী প্রতিষ্ঠানকে।

বিষয়টি এমন পর্যায়ে পৌঁছেছে যে, ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি জগমোহন ডালমিয়ার কাছে ই-মেইলের মাধ্যমে এ বিষয়ে অভিযোগ করা হয়েছে।

এ প্রসঙ্গে ভারত ক্রিকেট দলের প্রশাসনিক ব্যবস্থাপক বিশ্বরূপ দে বলেন, ‘ক্রিকেটাররা খুবই সমস্যায় পড়েছে। তাই বিষয়টি জানাতে বাধ্য হয়েছি।’

বাংলাদেশ সফরের শুরু থেকে দুর্ভোগ পিছু ছাড়ছে না ভারত দলের। প্রথম ম্যাচ হারের পর হোটেলে খাবার-দাবার মনমতো না হওয়ার অভিযোগ করে ধোনি বাহিনী। এবার অভিযোগ করা হলো জার্সি নিয়ে। তবে ভারত ক্রিকেট বোর্ডের সূত্র বলছে, ঝামেলা যতই হোক না কেন, ওয়ানডে সিরিজে এ জার্সি পরেই বাকি কয়েক দিন চলতে হবে তাঁদের।