আবার বোলিং নিষেধাজ্ঞার আশঙ্কায় হাফিজ

Looks like you've blocked notifications!
মোহাম্মদ হাফিজ। ছবি : এএফপি

গত বছরের নভেম্বরে সন্দেহজনক বোলিং অ্যাকশনের কারণে ছয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ হাফিজ। অ্যাকশন শুধরে বোলিংয়ের অনুমতি পেলেও আবার নিষেধাজ্ঞার আশঙ্কার সামনে পাকিস্তানের এই অলরাউন্ডার। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে হাফিজের অফব্রেক সন্দেহজনক বলে ঘোষণা করেছেন আম্পায়াররা। আবারো বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হলে এক বছর নিষিদ্ধ হতে পারেন তিনি।

গত বছরের নভেম্বরে আবুধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছিল। নিষেধাজ্ঞা কাটিয়ে গত এপ্রিলে বাংলাদেশ সফরে হোয়াইটওয়াশ হওয়া সিরিজে বোলিং করেছিলেন তিনি। কিন্তু দুই মাস যেতে না যেতেই তাঁর বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে আবারো।

এক বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি জানিয়েছে, আগামী ১৪ দিন বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে হাফিজকে। এই পরীক্ষায় পাস করতে না পারলে এক বছর বোলিং করতে পারবেন না ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

হাফিজের বোলিং ‘রিপোর্টেড’ হলেও শ্রীলঙ্কা সফর দারুণভাবে শুরু হয়েছে পাকিস্তানের। গলে প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে অতিথিরা। প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে অপরাজিত থেকে এই জয়ে বড় অবদান রেখেছেন হাফিজ।