কোর্টে ফিরেই জয় পেলেন শারাপোভা

Looks like you've blocked notifications!

ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় প্রায় দেড় বছর টেনিস কোর্টের বাইরে থাকতে হয়েছিল মারিয়া শারাপোভাকে। সেসব ঝামেলা চুকিয়ে আবার কোর্টে ফিরেছেন রাশিয়ার এই তারকা। আর প্রত্যাবর্তনটাও স্মরণীয় করে রেখেছেন জয় দিয়ে। স্টুটগার্ট ওপেনে ইতালির রোবের্তা ভিঞ্চিকে শারাপোভা হারিয়েছেন ৭-৫, ৬-৩ গেমের ব্যবধানে।

দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক টেনিসে ফিরে শুরুতে কিছুটা নার্ভাসই ছিলেন শারাপোভা। প্রথমেই হেরে গিয়েছিলেন দুটি গেমে। কিন্তু ছন্দে ফিরতেও খুব বেশি সময় নেননি টেনিসের লাস্যময়ী এই তারকা। প্রথম সেটের খেলায় ২-২ ব্যবধানে সমতা আনার পর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। ৭-৫ ব্যবধানে প্রথম সেটটি জিতে নেওয়ার পর দ্বিতীয় সেটটি জিতেছেন আরো সহজ, ৬-৩ ব্যবধানে। প্রত্যাবর্তনের ম্যাচে দারুণ এই জয়টাকে দুনিয়ার সেরা অনুভূতি হিসেবে বর্ণনা করেছেন শারাপোভা, ‘কোর্টে হাঁটতে পারাটাই দুনিয়ার সেরা অনুভূতি। ছোট্ট বয়স থেকে এটাই আমার মঞ্চ। আর আবার সেখানে ফিরতে পারাটা দারুণ ব্যাপার।’

স্টুটগার্ট ওপেনে খেলার জন্য শারাপোভা পেয়েছিলেন ওয়াইল্ড কার্ড। এ প্রতিযোগিতায় এর আগেও তিনবার শিরোপা জিতেছেন মেয়েদের টেনিসের সাবেক এই শীর্ষ তারকা। এবারও হয়তো তিনি পেয়ে যেতে পারেন শিরোপা জয়ের স্বাদ। শেষ ষোলোর লড়াইয়ে তাঁকে খেলতে হবে একাতেরিনা মাকারোভার বিপক্ষে।

২০১‌৬ সালের অস্ট্রেলিয়ান ওপেন চলার সময় ডোপ কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন শারাপোভা। তাঁর রক্তে ধরা পড়েছিল নিষিদ্ধ ড্রাগ। সে জন্য প্রায় দেড় বছর নিষিদ্ধ থাকার পর আবার প্রতিযোগিতামূলক টেনিসে অংশ নিতে পেরেছেন পাঁচবারের গ্র্যান্ড স্লামজয়ী এই তারকা।