ক্রিকেটের পর ভারতের সাথে ফুটবলেও নৈপুণ্য

Looks like you've blocked notifications!

ক্রিকেটের পর এবার  ফুটবলেও রীতিমতো চমক দেখাল বাংলাদেশ। বাংলাদেশি ফুটবলারদের পায়ের জাদুতে মুগ্ধ হলেন ভারতের দর্শকরা। গতকাল বুধবার ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলাতে ভারত ও বাংলাদেশের মধ্যে প্রদর্শনী ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

যেখানে বাংলাদেশের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের বিপক্ষে মাঠে নামে ত্রিপুরা অলিম্পিক একাদশ। ৬৮তম আন্তর্জাতিক অলিম্পিক দিবস উদযাপন উপলক্ষে আগরতলার উমাকান্ত মিনি স্টেডিয়ামে আয়োজিত এ ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াইয়ে মধ্য দিয়ে গোলশূন্যভাবে শেষ হয়।

তবে ম্যাচ গোলশূন্য হলেও বাংলাদেশের মুক্তিযোদ্ধা দলের বেশ কয়েকজন ফুটবলারের খেলা হৃদয় ছুঁয়ে গেল উপস্থিত দর্শকদের। বিশেষ করে মুক্তিযোদ্ধা দলের অধিনায়ক মুহাম্মদ এনামুল হকের পায়ের জাদু ও তাঁর দল সাজানোর ছক, সেইসঙ্গে আক্রমণের কৌশল দীর্ঘদিন মনে রাখবেন এখানকার ফুটবলপ্রেমীরা।

এ ছাড়া বাংলাদেশের জাতীয় দলের প্রাক্তন গোলরক্ষক মোহাম্মদ তিতুমীরের অনবদ্য রক্ষণাত্মক ভূমিকাও উল্লেখযোগ্য। মুক্তিযোদ্ধা দলের মিডফিল্ডার সাইদুল হকের একাধিক শট দক্ষতার প্রমাণ দিয়ে গেল।

সেইসঙ্গে ত্রিপুরা অলিম্পিক একাদশের খেলোয়াড়দের খেলাও ছিল অত্যন্ত সুন্দর। কার্যত সেয়ানে সেয়ানে টক্কর দিয়ে বাংলাদেশের খেলোয়াড়রা ভারতের মাটিতে এসে বুঝিয়ে দিয়ে গেল আগামী দিনে ফুটবলেও তারা কোনো অংশে কম যাবে না।

বুধবার বৃষ্টিভেজা এ প্রীতি ফুটবল ম্যাচ দেখতে মাঠে ছিল উপচেপড়া দর্শকের ভিড়। মূলত বাংলাদেশ ফুটবলারদের খেলা দেখার উৎসাহ ছিল ভারতীয় দর্শকদের মধ্যে তুঙ্গে। খেলা পরিচালনা করেন শিবজ্যোতি চক্রবর্তী।

ত্রিপুরা অলিম্পিক একাদশের হয়ে মাঠে নামেন অমিত, জগদীশ, বীর নারায়ণ, অনন্ত, মণীষ, সুকান্ত, রাজীব সাধন, বলবীর, চিন্ময়, পারভেজ ও সন্তোষ।

বাংলাদেশের মুক্তিযোদ্ধা সংসদের হয়ে মাঠে নামেন তিতুমীর, সাইদুল, জাহেদ, আনিসুর, এনামুল, বিশ্বজিৎ, রুকনুজ্জামান, শাকের, জাভেদ, হাসান ও নাইমুর।