সাকিবকে কেকেআরের অভিনন্দন

Looks like you've blocked notifications!

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে অভিনন্দন জানিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এক টুইটার বার্তায় দলের শীর্ষ তারকাকে এ অভিনন্দন জানিয়েছে আইপিএলের সাবেক চ্যাম্পিয়ন এ দলটি।  

ওই টুইটবার্তায় বলা হয়, ‘আইসিসির বিবেচনায় সব ফরম্যাটে সেরা অলরাউন্ডার হওয়ায় আমাদের বীর সাকিব আল হাসানকে অভিনন্দন।’

সাকিব টেস্ট আর টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডারের তালিকায় শীর্ষে ছিলেন আগেই। তবে বেশ কিছুদিন ওয়ানডেতে শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশানের পেছনে থেকে দ্বিতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছিল তাঁকে। ভারতের সঙ্গে অবিস্মরণীয় সাফল্যের আনন্দ উপভোগ করতে করতে সুখবরটা পেলেন সাকিব আল হাসান। ওয়ানডেতেও এক নম্বর অলরাউন্ডারের সম্মান ফিরে পেলেন তিনি।

বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে সাকিবের রেটিং পয়েন্ট ছিল ৩৯৮, আর দিলশানের ৪০৪। সিরিজে দুটি ফিফটি করার পাশাপাশি তিন উইকেট নিয়ে র‍্যাঙ্কিংয়ে দিলশানকে পেছনে ফেলে দিয়েছেন সাকিব।

দিলশানের পয়েন্ট একই থাকলেও সাকিবের তা বেড়ে দাঁড়িয়েছে ৪০৮। তাই টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি—তিন ধরনের ক্রিকেটেই বাংলাদেশের অলরাউন্ডার আবার এক নম্বরে। ৩৭৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।

গত বিশ্বকাপের সময় তিন ধরনের ক্রিকেটে এক নম্বর অলরাউন্ডার ছিলেন সাকিব। বিশ্বকাপের পর ওয়ানডে অলরাউন্ডারের শ্রেষ্ঠত্ব তাঁর কাছ থেকে কেড়ে নেন দিলশান।