দ্বিতীয় বিভাগ দলের কোচ ম্যারাডোনা!

Looks like you've blocked notifications!

ফুটবলার হিসেবে যতটা সফল ছিলেন, কোচ হিসেবে তার ধারেকাছেও যেতে পারেননি আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তবে এই ভূমিকায়ও নিজেকে সফল হিসেবে দেখতে মরিয়া সাবেক এই তারকা ফুটবলার। আর্জেন্টিনা জাতীয় দলের কোচ ছিলেন, সেখানে খুব একট সফল হতে পারেননি। তারপর সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ওয়াসলের দায়িত্ব নিয়েও ব্যর্থ হন তিনি। তবে কোচিংয়ের ভূতটা মাথা থেকে নামেনি। সম্প্রতি আবার আর্জেন্টিনার কোচ হতে চান বলে ঘোষণা দেন। ম্যারাডোনার এই ইচ্ছার ধার ধারেনি দেশটির ফুটবল কর্তৃপক্ষ। তবে আবার কোচের ভূমিকায় দেখা যাবে ম্যারাডোনাকে। জাতীয় দল বা কোনো বিখ্যাত ক্লাব যে নয়, সেটা অনুমেয়।

এবারও সংযুক্ত আরব আমিরাতেই কোচ হচ্ছেন ম্যারাডোনা। দেশটির দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার কোচ হয়েছেন আর্জেন্টাইন ফুটবলের এই জীবন্ত কিংবদন্তি। টুইটারে খবরটি নিশ্চিত করেছে ক্লাবটি। ম্যারাডোনাও তাঁর এই নতুন দায়িত্বের কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সকলকেই জানাতে চাই যে, আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার ম্যানেজারের দায়িত্ব পেয়েছি। এখন থেকে এটাই আমার কাজ।’

ম্যারাডোনা মাঠে দুর্দান্ত হলেও মাঠের বাইরে একেবারে সাদামাটা প্রোফাইল তাঁর। কোচ হিসেবে প্রায় দেড় বছর দেশের দায়িত্ব পালন করেন তিনি। তবে তাঁর অধীনে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর তাঁকে ছাঁটাই করতে সময় নেয়নি আর্জেন্টিনা ফুটবল কর্তৃপক্ষ। এরপর সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ওয়াসলের দায়িত্ব পান তিনি। এখানেও চরম ব্যর্থ হন ম্যারাডোনা। পরের মৌসুম শুরুর আগেই তাঁকে বরখাস্ত করা হয়। এর পর থেকেই চাকরিবিহীন ঘুরে বেড়াচ্ছেন ৫৬ বছর বয়সী দিয়াগো ম্যারাডোনা।