সকালে নয়, বিকেলে আসছে দক্ষিণ আফ্রিকা

Looks like you've blocked notifications!

পাকিস্তান-ভারতের পর এবার বাংলাদেশে পা রাখবে ক্রিকেট-বিশ্বের আরেক পরাশক্তি দক্ষিণ আফ্রিকা। প্রায় এক মাসের সফরে দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলার জন্য মঙ্গলবার সকাল পৌনে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা ছিল দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দলের। কিন্তু বিমানে উঠতে দেরি হওয়ায় দক্ষিণ আফ্রিকা দল নির্ধারিত সময়ে এসে পৌঁছেনি। এখন তাদের ঢাকায় আসার কথা বিকেল ৫টা ৪০ মিনিটে।

প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের ব্যাট-বলের লড়াই শুরু হবে টি-টোয়েন্টি দিয়ে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ দুটি হবে ৫ ও ৭ জুলাই। এর পর ১০, ১২ ও ১৫ জুলাই অনুষ্ঠিত হবে দিবারাত্রির তিনটি ওয়ানডে। প্রথম দুটি ম্যাচ হবে মিরপুরে। তৃতীয়টি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিও হবে চট্টগ্রামে, ২১ থেকে ২৫ জুলাই। দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে, ৩০ জুলাই থেকে ৩ আগস্ট।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল : হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রিজা হেনড্রিক্স, ফাফ ডু প্লেসি, স্টিয়ান ভ্যান জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভার্নন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মর্নে মরকেল, অ্যারন ফাঙ্গিসো, সাইমন হার্মার, টেম্বা বাভুমা, কাগিসো রাবাদা ও ডেন ভিলাস।

ওয়ানডে দল : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি, রিলি রুসো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিন, ক্রিস মরিস, মর্নে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পার্নেল ও রায়ান ম্যাকলারেন।

টি-টোয়েন্টি দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিলি রুসো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড উইজা, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, অ্যারন ফাঙ্গিসো, এডি লেইয়া, ওয়েইন পার্নেল ও বিউরান হেনড্রিক্স।