ভারতের ‘অক্সিজেন’ নিয়ে বাংলাদেশে দক্ষিণ আফ্রিকা

Looks like you've blocked notifications!
নতুন টি-টোয়েন্টি জার্সি নিয়ে দক্ষিণ আফ্রিকা। ছবি : টুইটার

ভারত সফরের রেশ কাটতে না কাটতেই আবার ক্রিকেট-উৎসবে মেতে উঠতে যাচ্ছে বাংলাদেশ। এবার প্রায় এক মাসের সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। তবে প্রোটিয়াদের সফরে ভারতের উপস্থিতি থাকছে পরোক্ষভাবে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা যে নতুন জার্সি পরবেন, তার স্পন্সর ভারতের একটি অর্থ লেনদেন প্রতিষ্ঠান অক্সিজেন।

কোনো আন্তর্জাতিক কোম্পানির সঙ্গে দক্ষিণ আফ্রিকা দলের এটাই প্রথম চুক্তি। এক বিবৃতিতে দেশটির ক্রিকেট বোর্ডের (সিএসএ) প্রধান নির্বাহী হারুন লরগাত বলেছেন, ‘প্রোটিয়ারা বৈশ্বিকভাবে সুপরিচিত ব্র্যান্ড। ভারতে তাদের অনেক ভক্ত। আমরা আন্তর্জাতিক বাজারে নিজেদের এই সুনাম কাজে লাগাতে চাই।’

ভারতে সহজে অর্থ লেনদেনের প্রথম ও সবচেয়ে বড় সেবাদানকারী প্রতিষ্ঠান অক্সিজেন। অর্থ লেনদেন ছাড়াও তারা বিভিন্ন ধরনের বিল পরিশোধের সুবিধা দিয়ে থাকে গ্রাহকদের। বর্তমানে পুরো ভারতে অক্সিজেনের প্রায় এক লাখ ৩০ হাজার টাচ পয়েন্ট আছে। আর তাদের গ্রাহকসংখ্যা প্রায় ১৫ কোটি।

ভারতকে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারানোর আত্মবিশ্বাস নিয়ে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। অন্যদিকে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায়ের পর এটাই হতে যাচ্ছে প্রোটিয়াদের প্রথম সিরিজ।