লম্বা ইনিংস খেলতে না পারার আক্ষেপ নাসিরের

Looks like you've blocked notifications!
৪৫ রান করেও ইসিংসটাকে লম্বা করতে না পারার আক্ষেপ ঝরে পড়েছে নাসিরের মধ্যে। ছবি : সংগৃহীত

দলে সুযোগ পাওয়াই এখন একটা দুরুহ কাজ হয়ে উঠেছে নাসির হোসেনের জন্য। মাঝেমধ্যে যে সুযোগ আসছে সেটা তাই ভালোমতোই কাজে লাগাতে চাইবেন এই ডানহাতি ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সেভাবে জ্বলে উঠতে পারেননি। চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ঝলসে উঠতে শুরু করেছিল নাসিরের ব্যাট। প্রথম দিনে অপরাজিত ছিলেন ১৯ রান করে। দ্বিতীয় দিনের শুরুতেই খেলছিলেন বেশ সাবলীলভাবে। কিন্তু দিনশেষে ইনিংসটা প্রত্যাশা অনুযায়ী বড় করতে না পারার আক্ষেপ ফুটে উঠল নাসিরের কণ্ঠে।

দ্বিতীয় দিনের প্রথম ২০ ওভার ভালোভাবেই উইকেটে টিকে ছিলেন নাসির। আগের দিনের ১৯ রানের সঙ্গে যোগ করেছিলেন আরও ২৬ রান। কিন্তু ২১তম ওভারে অ্যাশটন অ্যাগারের অফস্টাম্পের বাইরের একটি বল কাট করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন নাসির। অর্ধশতক থেকে তখন তিনি ছিলেন মাত্র ৫ রান দূরে। আক্ষেপটা স্পষ্টই ধরা পড়েছিল নাসিরের আচরণে। সংবাদ সম্মেলনেও সেটা গোপন করেননি এই ডানহাতি ব্যাটসম্যান। তিনি বলেছেন, ‘আমি অন্তত মধ্যাহ্নবিরতি পর্যন্ত খেলতে চেয়েছিলাম। স্কোরটা আরেকটু বড় করতে চেয়েছিলাম।’

নাসির মধ্যাহ্নবিরতি পর্যন্ত খেলতে পারলে বাংলাদেশের স্কোরটাও যে আরেকটু বড় হতো তা বলাই বাহুল্য। ৪৫ রান করে নাসির সাজঘরে ফেরার কয়েক ওভারের মধ্যেই অলআউট হয়ে গেছে বাংলাদেশ। কোনোমতে পেরিয়েছে ৩০০ রানের কোটা। শেষপর্যায়ে মেহেদী হাসান মিরাজের ১১ ও তাইজুল ইসলামের ৯ রানের ছোট্ট দুটি ইনিংসের সুবাদে প্রথম ইনিংসের সংগ্রহ দাঁড়িয়েছে ৩০৫ রান।