মোহামেডানকে ছাড়াই হকির দলবদল

Looks like you've blocked notifications!
নীল টার্ফ বসে হকি স্টেডিয়াম নতুন সাজে সেজে উঠলেও এবারও হয়তো ছয়টি দল অংশ নেবে প্রিমিয়ার লিগে। ছবি : ফেসবুক থেকে

মোহামেডানসহ চার ক্লাবকে মাঠে ফেরানোর সব উদ্যোগ ব্যর্থ হয়েছে হকি ফেডারেশনের। এই ব্যর্থতা নিয়েই দলবদলের তারিখ চূড়ান্ত করে ফেলেছে ফেডারেশনের লিগ কমিটি। আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল প্রিমিয়ার হকি লিগের দলবদল হবে।

মোহামেডানের নেতৃত্বে মেরিনার ইয়াংস, ওয়ারী ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব হকি ফেডারেশনের বর্তমান কমিটির অধীনে কোনো খেলায় অংশ না নেওয়ার সিদ্ধান্তে অনড়। দলবদলেও অংশ নেবে না ক্লাব চারটি।

ফেডারেশন অবশ্য হাল ছেড়ে দিতে নারাজ। মোহামেডানসহ চারটি ক্লাবকে মাঠে ফেরানোর আশাবাদ জানিয়ে লিগ কমিটির সম্পাদক কাজী মইনুজ্জামান পিলা বলেছেন, ‘আমরা এখনো চারটি ক্লাবকে খেলায় ফেরানোর চেষ্টা করে যাচ্ছি। আশা করি তারা দলবদলে অংশ নেবে। তাদের জন্য আমরা শেষ পর্যন্ত অপেক্ষা করব। তবে এই চারটি ক্লাব না এলে বাকি ছয় দলকে নিয়ে দলবদল শেষ করে আমরা লিগ শুরু করে দেবো। তবে আমরা এখনো চাই তারা খেলায় ফিরে আসুক।’

এপ্রিলে দলবদল শেষে মে’র প্রথম সপ্তাহে ক্লাব কাপ দিয়ে হকি মৌসুম শুরু হবে। তবে এই টুর্নামেন্টের দিন-তারিখ এখনো ঠিক হয়নি। কাজী মইনুজ্জামান জানিয়েছেন, ক্লাব কাপ শেষ হওয়ার দুদিন পরই প্রিমিয়ার লিগ শুরু হয়ে যাবে।

মোহামেডানসহ চার ক্লাবের দাবি, খাজা রহমতউল্লাহর নেতৃত্বাধীন হকি ফেডারেশনের বর্তমান কমিটি ‘অবৈধ’। তাই এই কমিটির অধীনে তারা কোনো প্রতিযোগিতায় অংশ নেবে না। দীর্ঘদিন ধরে কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করছে ক্লাব চারটি। গতবারের মতো এবারও লিগ বয়কটের সিদ্ধান্ত নিয়েছে তারা।

মোহামেডানের পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া জানিয়েছেন, বর্তমান কমিটি আয়োজিত লিগে তাঁরা কিছুতেই অংশ নেবেন না, ‘মোহামেডানসহ চার ক্লাব বর্তমান কমিটির অধীনে লিগে খেলবে না। না খেললে তারা আমাদের শাস্তি দিতে পারে। তবে তাদের শাস্তি নিয়ে আমরা চিন্তিত নই।’

চারটি ক্লাব বয়কট করায় গতবার ছয় দলকে নিয়ে প্রিমিয়ার লিগ আয়োজনে বাধ্য হয়েছিল হকি ফেডারেশন।