ব্যাট উঁচিয়ে ভাষাশহীদদের স্মরণ করলেন মুশফিক

Looks like you've blocked notifications!

কখনো সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ান, আবার কখনো তিনি প্রতিবাদী হয়ে ওঠেন। তিনি বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। মাত্র দুদিন আগেও শিশুহত্যার প্রতিবাদ জানিয়েছেন তিনি। এবার তিনি স্মরণ করলেন মহান ভাষা আন্দোলনের শহীদদের।

রোববার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মুশফিক তাঁর ফেসবুক পেজে ভাষাশহীদদের স্মরণে একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি সেখানে লিখেছেন, ‘আজ আমরা বাংলায় কথা বলি, একটি স্বাধীন দেশে বাস করি। তাই গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি সালাম, বরকত, রফিক, জব্বারদের মতো সেই সব দামাল ছেলেদের আত্মত্যাগ।’

ঘরের মাঠে আর কয়দিন বাদেই বসছে এশিয়া কাপ। এই আসরকে সামনে রখে বাংলাদেশ দলের প্রস্তুতি চলছে এখন। এর মধ্যেও ভাষাশহীদদের স্মরণ করতে মোটেও ভুল করেননি তিনি।

শুধু ভাষাশহীদদেরই স্মরণ করেননি তিনি, নিজের জার্সিতেও বাংলায় লিখেছেন ‘মুশফিকুর’। জার্সি নম্বরও বাংলায় লিখেছেন ‘১৫’। শহীদদেরই স্মরণ করে দেওয়া স্ট্যাটাসের সঙ্গেও এই ছবিটি পোস্ট করেছেন তিনি। ব্যাট উঁচিয়ে শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করলেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।

ঘরের মাঠে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ বসছে এশিয়া কাপ। এবারের আসরটি হবে টি-টোয়েন্টির। বুধবার বাংলাদেশ ও ভারতের ম্যাচ দিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। ২৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ থাকছে বাছাইপর্ব থেকে উঠে আসা দল। এরপর ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা এবং ২ মার্চ পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আসরটির ফাইনাল হবে ৬ মার্চ।

এশিয়া কাপকে সামনে মাশরাফি-মুশফিক-সাকিবদের প্রস্তুতি চলছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। অবশ্য এর আগে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলে এসেছেন মুশফিক। সেই আসরে তিন ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন এই উইকেটকিপার-ব্যাসম্যান। তিন ম্যাচে তাঁর মোট সংগ্রহ ছিল ৪৫ রান। সেই আসরে তাঁর সর্বোচ্চ সংগ্রহ ৩৩ রান।