হিমাচলেই হচ্ছে ভারত-পাকিস্তান লড়াই

Looks like you've blocked notifications!

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যকার হাই ভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ১৯ মার্চ হিমাচলের ধর্মশালায়। রাজ্যটির মুখ্যমন্ত্রী বলেছিলেন, তাঁর সরকার পাকিস্তানের ক্রিকেটারদের নিরাপত্তা দিতে পারবে না। পাশাপাশি ম্যাচটি ঠেকানোর জন্য হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচ খুঁড়ে ফেলার হুমকি দেয় অ্যান্টি টেরোরিস্ট ফ্রন্ট নামের একটি সংগঠন।

কিন্তু ম্যাচটি শেষপর্যন্ত নির্ধারিত ভেন্যুতে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ীই হবে বলে জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আজ মঙ্গলবার বিকেলে এক বৈঠকের পর এক কথা জানান আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টির পরিচালক এম ভি শ্রীধর।

সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, আজ ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সচিব এম কে সিংলার সঙ্গেও বৈঠক করেন। পরে শ্রীধর বলেন, ম্যাচ বহাল রয়েছে। রাজ্য ও কেন্দ্রীয় সরকার পদক্ষেপ নিয়েছে এবং সব ধরনের নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে।

এর আগে আজই সকালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি দল খেলার ভেন্যু পরিদর্শন করে। তাঁরা নিরাপত্তার ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন।

দুই প্রতিবেশী দেশ ভারত-পাকিস্তানের রাজনৈতিক বৈরিতার প্রভাব ক্রিকেটেও পড়েছে খুব ভালোমতো। ২০২১ সাল পর্যন্ত বেশ কয়েকটি দ্বিপক্ষীয় সিরিজ খেলার ব্যাপারে চুক্তিপত্র স্বাক্ষর করলেও পাকিস্তানের বিপক্ষে খেলতে রাজি হয়নি ভারত।